ছারছীনা পীরের মাহফিল থেকে বাড়িতে ফেরার পথে সিজদারত অবস্থায় মুরিদের মৃত্যু

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১৫ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ০১:৪৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯

জানাজা নামাজের অংশ
চাঁদপুর সদর উপজেলা ১২ নং চান্দ্রা ইউনিয়ন চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয় মাঠে ছারছীনা পীর সাহেবের মাহফিলে এসে ১৩ নং হানারচর  হরিনা ফেরিঘাটে মোশারফ হোসেন হাওলাদার (৭০) নামে মুরিদের মৃত্যু হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) ভোরে তিনি বাড়িতে যাওয়ার অপেক্ষায় ওই এলাকার হরিনা ফেরিঘাট মেঘনা পাড়ে তার মৃত্যু হয়। মোশারফ হোসেন সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের মেঘনা নদীর পশ্চিম পাড়ের চরফতেজংপুর গ্রামের হাওলাদার বাড়ীর মৃত ইউনুছ হাওলাদারের ছেলে।

স্থানীয়রা জানান, মোশাররফ হোসেন রাতে মাহফিলে যোগ দেওয়ার উদ্দেশ্যে বাড়ী থেকে আসেন। মাহফিলে আগত অতিথি ছারছীনার পীর শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ এর সাথে তিনি সাক্ষাৎ করেন এবং নিজে ইবাদাতের জন্য সুরা ও দোয়া শুদ্ধ পারেন কিনা তা পাঠ করে পীর সাহেবকে শুনান। মাহফিল শেষে বাড়িতে যাওয়ার জন্য তিনি হরিনা ফেরিঘাটে গিয়ে দেখেন তার সাথে আসা সবাই চলেগেছেন। তিনি আর ট্রলার পাননি। পরক্ষণে ঘাটেই অপেক্ষা করেন। পরবর্তীতে তিনি ঘাটেই মৃত্যুবরণ করেন।

স্থানীয় লোকজন আরো জানান, ভোরে মোশাররফ হোসেনকে জায়নামাজের মধ্যে সেজদারত অবস্থায় দেখতে পান। কাছে গিয়ে জীবীত না মৃত্যু বুঝতে না পেরে হানারচরের কয়েকজন যুবক উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পরে হাসপাতালেরর কর্তব্যরত চিকিৎসক নুরে আলম মৃত্যু বলে ঘোষণা করেন।

এদিকে মোশারফ হোসেনের মৃত্যুর খবর পেয়ে ছারছীনার অন্যান্য মুরিদ ও নেতৃবৃন্দ হাসপাতালে ছুটে আসেন এবং হাসপাতাল থেকে নিয়ে ওয়ারলেছ এলাকায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাযায় ইমামতি করেন ছারছীনার পীর শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ এর সফর সঙ্গী ছারছীনা কামিল মাদরাসা মোহাদ্দেস হযরত মাওলানা রুহুল আমীন আফসারী।

এসময় উপস্থিত ছিলেন ছারছীনা দরবারের পীর শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ, জমইয়াতে হিযবুল্লাহর চাঁদপুর জেলা ও স্থানীয় নেতৃবৃন্দ, আলেম ওলামা, ও ১২ নং চান্দ্রা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শেখ মোঃ আলমগীর হোসেন প্রমুখ।

পরে মরহুমের মরদেহ তার সন্তান দাউদ ও শরীফের হাতে হস্তান্তর করেন চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আউলাদ হোসেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)