ঝালকাঠি সমিতির বাস চলাচল স্বাভাবিক

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ১৪ মার্চ ২০১৮ | আপডেট: ০৭:২৭ পিএম, ১৪ মার্চ ২০১৮

ফাইল ছবি


অনলাইন ডেস্ক
বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্বের কারণে হয়রানির শিকার হচ্ছে যাত্রীরা। বরিশাল বাস মালিক সমিতির ডাকা ধর্মঘটের সিদ্ধান্ত উপেক্ষা করে ঝালকাঠি বাস মালিক সমিতি তাদের অভ্যন্তরীণ সকল রুটে বাস চালাচ্ছে।

ঝালকাঠি বাসস্ট্যান্ড থেকে বরিশালের ৪ কিলোমিটার আগে কালিজিরা নামক স্থান পর্যন্ত বাসগুলো যাতায়াত করছে। এতে দুই মালিক সমিতির দ্বন্দ্ব আরো চরম পর্যায় পৌঁছেছে।

ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, বরিশাল মালিক সমিতির কাছে দীর্ঘদিন ধরে সড়কে ন্যায্য হিস্যার দাবি জানিয়ে আসলেও তারা গুরুত্ব দেয়নি। ঝালকাঠি মালিক সমিতির বাস দক্ষিণাঞ্চলের সাতটি রুটে চলতে দিচ্ছে না বরিশাল মালিক সমিতি। এ কারণে গত ১৪ ফেব্রুয়ারি থেকে ঝালকাঠি বাস মালিক সমিতি আন্দোলনে নামে। তারা ঝালকাঠির সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির বাসগুলো সরাসরি খুলনা, যশোর, পিরোজপুর, বাগেরহাট ও ঝালকাঠিতে চলাচল বন্ধ করে দেয়।

এদিকে, অযৌক্তিক দাবি ও সড়কে ন্যায্য হিস্যা না দিয়েই উল্টো বরিশাল বাস মালিক সমিতি নানা হুমকি দিয়ে আসছে। তারা আজ থেকে দক্ষিণাঞ্চলের কয়েকটি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। কিন্তু তাদের এ সিদ্ধান্ত উপেক্ষা করে ঝালকাঠি বাস মালিক সমিতি অভ্যন্তরীণ সকল রুটে তাদের বাস চালাচ্ছেন।

ঝালকাঠি আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী বলেন, ‘বরিশাল বাস মালিক সমিতির কোনো সিদ্ধান্ত আমরা মানতে বাধ্য নই। তারা ধর্মঘট ডেকেছে, আমরা তাদের সঙ্গে নাই। তারা আমাদের দাবি মানছেন না, তাই তাদের কোনো সিদ্ধান্ত আমরা মানবো না।’

নাম প্রকাশ না করার শর্তে ঝালকাঠির একটি বাসের চালক বলেন, ‘এই দ্বন্দ্ব নিরসন করা না হলে বিষয়টি দীর্ঘস্থায়ী হবে। কেউ কারো কথা শুনছে না। এতে দ্বন্দ্ব আরো চরম আকার ধারণ করেছে্।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৪ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)