গভীর সমুদ্রে ট্রলার নষ্ট, জেলেদের পিটিয়ে লুটপাট

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ৩১ জানুয়ারী ২০২০

গভীর সমুদ্রে ট্রলার নষ্ট, জেলেদের পিটিয়ে লুটপাট
গভীর সাগরে মাছ ধরার সময় রিপন ফকিরের মালিকানা ‘এফবি বরুজান বিবি-১’ ট্রলারের পাখা ভেঙে যায়। এরপর সাগরের ভাঙা এলাকায় গ্রাফি দিয়ে ট্রলারটি সেখানে অবস্থান নেয়।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাত ১২টার দিকে ২০ জনের একটি সশস্ত্র দস্যু বাহিনী ট্রলারটিতে হামলা করে জেলেদের বেঁধে পিটিয়ে জখম করে প্রায় ১৫ লাখ টাকার মাছসহ রসদ সামগ্রী লুটে নিয়ে যায়। শুক্রবার (৩১ জানুয়ারি) সকালে ওই মালিকের ‘এফবি বরুজান বিবি-২’ ট্রলার জেলেদের উদ্ধারের জন্য রওনা হয়েছে।

ট্রলার মালিকের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) মাছ ধরার জন্য বরগুনার নিন্দ্রা ছকিনা এলাকার রিপন ফকিরের মালিকানা এফবি বরুজান বিবি-১ ট্রলার নিয়ে ১৭ জন জেলে সাগরে যায়। পরে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে ওই ট্রলারের পাখা ভেঙে গেলে বঙ্গোপসাগরের ভাঙা এলাকায় গ্রাফি দিয়ে অবস্থান ট্রলারটি। ওইদিন রাতে ট্রলারে সশস্ত্র দস্যু বাহিনী হামলার করে ১৭ জেলেকে বেঁধে পিটিয়ে জখম করে। এদের মধ্যে সগির হোসেন, মন্নান ও সোহেলের অবস্থা গুরুতর। পরে ট্রলারে থাকা প্রায় ১৫ লাখ মাছসহ রসদ সামগ্রী লুটে নিয়ে যায়। তবে দস্যুদের চিনতে পারেনি জেলেরা।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার শাহ জালাল বলেন, এমন খবর আমাদের জানানো হয়নি। বিষয়টি খোঁজ নেওয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)