বরগুনা জেলা প্রশাসকের ঐকান্তিকতায় শুদ্ধরূপে ফিরল গাড়ির নম্বর প্লেট

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৩ জুলাই ২০২০ | আপডেট: ০৭:০২ পিএম, ২৩ জুলাই ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনা জেলার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ঐকান্তিক প্রচেষ্টার ফলে বরগুনা জেলার গাড়ির রেট্রো- রিফ্লেক্টিভ নাম্বার প্লেটে বরগুনা বানান সংশোধিত হল। ইতোপূর্বে নাম্বার প্লেটে বরগুনা বানান মূর্ধন্য ‘ণ’ (বরগুণা) দিয়ে লিখা হতো যা সঠিক নয়।

বরগুনা জেলার সুযোগ্য জেলা প্রশাসকের নজরে আসার পর তিনি তা সংশোধনের উদ্যোগ গ্রহণ করেন এবং চেয়ারম্যান, বি আর টি এ ও ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লি. এর সাথে যোগাযোগ করেন। এরই পরিপ্রেক্ষিতে বর্তমানে গাড়ীর নাম্বার প্লেটে বরগুনা বানান সংশোধিত হয়ে আসে।

জেলা প্রশাসন সূত্র জানায়, বরগুনা জেলার জন্ম হয় ১৯৮৪সালের ২৮ ফেব্রুয়ারি। তখন থেকেই গাড়ির নম্বর প্লেটে বরগুনাকে ভুল বানানে লিখা হতো। সম্প্রতি বিষয়টি জেলা প্রশাসক স্যারের নজরে আসলে তিনি গাড়ীর নম্বর প্লেটে লিখা বরগুনা বানানটি সংশোধনের ব্যবস্থা নেন। এর ফলে আজ থেকে বরগুনাবাসী শুদ্ধ বানানে গাড়ির নম্বর প্লেট পাচ্ছেন।

এ ব্যপারে বরগুনা জেলা প্রসাশক মোস্তাইন বিল্লাহ বলেন, বরগুনা জেলা একটি ঐতিহ্য জেলা। এ জেলায় রয়েছে ইতিহাস ঐতিহ্য, সে কারণেই একটি ঐতিহ্যগত জেলার নামে ভুল থাকতে পারেনা। আমি বরগুনা বানান নিয়ে দীর্ঘদিন ঘেটে দেখেছি বরগুনা নামে ভুল। তাই এটি সংশোধনী আনা হয়েছে। বরগুনা বানান মূর্ধন্য ‘ণ’ (বরগুণা) সংশোধন করে বরগুনা সংশোধন করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)