বঙ্গোপসাগরে পাথরঘাটার ট্রলার ডুবি, পাঁচ ঘন্টা পর ১২ জেলে উদ্ধার

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ২২ আগস্ট ২০২০ | আপডেট: ০৬:১৯ পিএম, ২২ আগস্ট ২০২০

ছবিঃ ইন্টারনেট থেকে নেয়াবরগুনার পাথরঘাটা থেকে প্রায় ৫০ কিলোমিটার দুরে বঙ্গোপসাগরের দক্ষিন-পশ্চিমে সুন্দরবনের পক্ষিদিয়ার লাচনী এলাকায় ১২ জেলেসহ এফবি আ‎ত্নশক্তি গোলাপ নামের একটি ট্রলার ঝড়ের কবলে পরে ডুবে যায়। পরে সাগরে থেকে ফিরে আসার পথে ওই জেলেদের ভাসতে দেখে আব্দুল খালেক সিকদারের মালিকানাধীন এফবি হামিম নামের একটি ট্রলার ৫ঘন্টা পরে তাদের উদ্ধার করে নিয়ে আসে।

শনিববার দুপুরের দিকে বরগুনা জেলা সৎস্যজীবি ট্রলার মালিক সমিতিরি সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ট্ররারটি ডুবে যায়।

ট্রলার মালিক মো. ইব্রহীম মীর পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের দক্ষিন পাথরঘাটা এলাকার বাসিন্দা।

ট্রলার মালিক ইব্রহীম মীরের বরাত দিয়ে তিনি জানান, প্রায় ৬দিন আগে বাজার-সওদা করে সাগরে মাছ ধরার জন্য পাথরঘাটার ঘাট থেকে ছেরে যায়। আবহাওয়া দুর্যোগপূর্ণ হওয়ায় গতকাল ফিরে আসার সময় পানির চাপে ট্রলারটির নিচ ফেটে তলিয়ে যায়। এসময় জেলেরা প্রায় ৫ঘন্টা নদীতে ভাসার পরে এফবি হামিম নামের একটি ট্রলার ফিরে আসার সময় তাদেরকে উদ্ধার করে নিয়ে আসে। জেলেদের উদ্ধার করা হলেও ট্রলারটি উদ্ধারের জন্য অন্য একটি ট্রলার পাঠিয়ে উদ্ধার করে নিয়ে আসতেছে বলেও জানান তিনি।

এবিষয়ে দক্ষিনজোন পাথরঘাটা স্টেশনের কোস্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট মেহেদী হাসান জানান, এরকম ট্রলারডুবির ঘটনার খবর এখন পর্যন্ত আমাদের কাছে আসেনাই। খোজ খবর নিয়ে দেখছি। তবে ওই এলাকাটি আমাদের আওতার মধ্যে না।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)