পাথরঘাটা বাজারে আবারো আগুনের সূত্রপাত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১ সেপ্টেম্বর ২০২০

বরগুনা পাথরঘাটা পৌর শহরের প্রধান বাজারে আবারো আগুনের সূত্রপাত ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় একাধিক ব্যবসায়ীর দাবি পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের খামখেয়ালিপনা এবং উদাসীনতার কারণে বারবার পাথরঘাটা শহরের আনাচে-কানাচে আগুনের সূত্রপাতের ঘটনা শোনা যাচ্ছে।

পাথরঘাটা বাজার ব্যবসায়ী হাফিজুর রহমান, ইকবাল কাজী, মাওলানা মাহবুব রহমান, মাওলানা জাকির হোসেন অভিযোগ করেন, পাথরঘাটা শহরের প্রধান সড়কের বৈদ্যুতিক খুঁটির উপরের তিনটি ট্রান্সফর্মার থাকায় প্রায়ই এখানে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। বারবার পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষকে বলা হলে তারা এসে নামে মাত্র মেরামত করে চলে যায়।

তাদের দাবি এই আগুনের সূত্রপাত যদি গভীর রাতে হতো তাহলে পাথরঘাটা শহর আবারো পুড়ে ছাই হওয়ার মতো ঘটনা ঘটতো।

আগুনের সংবাদ শুনে ঘটনাস্থল পরিদর্শন কালে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবীর জানান, এখানে আরো বেশ কয়েকবার আগুনের সূত্রপাত ঘটেছে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে তারা এখানে আসবে বলে জানিয়েছেন।

পল্লী বিদ্যুতের জরুরী নাম্বারের ফোন রিসিভ না করার বিষয়টি স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে মোস্তফা গোলাম কবির কাছে জানতে চাইলে তিনিও বিষয়টি স্বীকার করে বলেন এরকমের আরো অনেক অভিযোগ রয়েছে পল্লী বিদ্যুতের কর্তৃপক্ষের বিরুদ্ধে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার কর্মী আব্দুল লতিফ জানান একই স্থানে তারা বেশ কয়েকবার আগুনের সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনেছেন। তিনি ও পল্লী বিদ্যুতের অব্যবস্থাপনা কে দায়ী করেছেন আগুন লাগার বিষয়।

এ বিষয়ে পাথরঘাটা পল্লী বিদ্যুতের সাথে যোগাযোগ করলে তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)