পাথরঘাটায় সেনাবাহিনীর গোয়েন্দা কর্মকর্তা আটক

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

বরগুনার পাথরঘাটায় সেনাবাহিনীর গোয়েন্দা কর্মকর্তা পরিচয় দিয়ে ও রক্ষা হলো না মনির হোসেন নামে এক প্রতারকের। তাকে আটক করে বুধবার বেলা দেড়টার দিকে পাথরঘাটা থানায় সোপর্দ করে স্থানীয়রা।

আটক মনির হোসেন মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মৃত্যু আবু জাফর হাওলাদারের ছেলে।

খোঁজ নিয়ে জানা যায় বেশ কয়েকদিন ধরে মনির হোসেন নিজেকে সেনাবাহিনীর গোয়েন্দা কর্মকর্তা পরিচয় দিয়ে, সেনাবাহিনীর তত্ত্বাবধানে ত্রান সহয়তা করবে বলে পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় হতদরিদ্রের নামের তালিকা সংগ্রহ করে তাদের থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এসময় এলাকায় বিভিন্ন মেম্বারদের অনিয়মের বিষয়ে তার কাছে অভিযোগ আছে বলে নিজেকে জাহির করে।

সর্বশেষ বুধবার পাথরঘাটা পৌর শহরের ভেরিবাঁধ এলাকায় টাকা উত্তোলনের সময় লোকজনের সংন্দেহ হলে স্থানীয় কাউন্সিলর রোকোনুজ্জামান কে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসলে কাউন্সিলর রোকোনুজ্জানের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ রয়েছে বলে তাকে দেখে নেয়ার হুমকি দেয় ঐ ভুয়া সেনাবাহিনীর গোয়েন্দা কর্মকর্তা মনির হোসেন।

কাউন্সিলর রোকনুজ্জামান জানান ইতিপূর্বেই মনির হোসেনের প্রতারণার সংবাদ শুনে স্থানীয়দের কে সতর্ক করেছি। সেই অনুযায়ী স্থানীয়রা প্রতারককে আটক করে আমাকে সংবাদ দেয়। পরবর্তীতে তাকে পুলিশের হাতে সোপর্দ করি।

পাথরঘাটা থানা পুলিশের কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাবউদ্দিন জানান, পাথরঘাটা উপজেলায় বেশ কয়েকদিন ধরে একজন প্রতারক টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পেয়েছি। স্থানীয়রা সেই প্রতারককে আটক করে থানায় সোপর্দ করেছে। আটক প্রতারক মনির হোসেনের বিরুদ্ধে প্রতারণা মামলার প্রস্তুতি চলছে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)