গভীর সমুদ্রে ডাকাতি! পাথরঘাটা থেকে আটক ৯

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৩ নভেম্বর ২০২০

গভীর সমুদ্রে ডাকাতি! পাথরঘাটা থেকে আটক ৯

গভীর সমুদ্রে ডাকাতির অভিযোগে বরগুনার পাথরঘাটায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ জনকে আটক করেছে ডিবি। বরগুনা অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে সোমবার বিকেলে পাথরঘাটা থানায় সোপর্দ করে। বিষয়টি পাথরঘাটা নিউজকে নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ শাহাবুদ্দিন। তিনি জানান এ ব্যাপারে পাথরঘাটা থানায় ট্রলারমালিক হালিম বিশ্বাস একটি মামলা দায়ের করেছেন।

ট্রলার মালিক সাতক্ষীরা জেলার হালিম বিশ্বাস জানান গত ১০ নভেম্বর বঙ্গোপসাগরের ফেয়ার ওয়ে বয়ার এলাকায় রাত দুইটার দিকে মাছ শিকারের সময় আমার ট্রলারে পাশে বরগুনার পাথরঘাটায় রিপন দফাদারের মালিকানাধীন সোহেল সুমি ট্রলার নোঙর করে ১৫ মাঝিমাল্লারা আমার ট্রলারের মাছ ধরার সরঞ্জামাদি জাল দড়ি সহ ট্রলারে থাকা সৌর বেটারি, সোলার প্যানেল, চাল, তেল, মোবাইল, টর্সলাইট সহ প্রায় চারলাখ টাকার মালামাল নিয়ে যায়। এসময় আমার নৌকায় থাকা মাঝিমাল্লা বাঁধা দিলে পাঁচজনকে পিটিয়ে গুরুতর আহত করে। আহত জেলেরা হলো- আহাদ, সাইফুল্লাহ, শাহনুর আলম, গোলাম রসুল ও কামাল হোসেন।

ওসি বরগুনা ডিবি খন্দকার জাকির হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে তথ্য যাচাই করে সোহেল সুমি ট্রলারের ৯ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো ট্রলারের মাঝি ইব্রাহিম, রাসেল, মিরাজ, বেলাল, সাহজাহান, আল আমিন, ইয়াসিন, মিরাজ ও মঞ্জু মিয়া। এদের সকলের বাড়ি পাথরঘাটার বিভিন্ন এলাকায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত সাঈদ আহমেদ জানান, ঘটনার সময় লুন্ঠিত তেলের ড্রাম সহ বেশকিছু মালামাল উদ্ধার করা হয়েছে। বাকি জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

অতিরিক্ত পুলিশ সুপার সদর মহরম আলী জানান সাতক্ষীরা জেলার হালিম বিশ্বাসের ডাকাতির ঘটনায় দেয়া অভিযোগকে গুরুত্ব সহকারে আমলে নিয়ে রবিবার রাতে পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়। ট্রলারের মালিক সহ অন্যান্য জড়িতদের আটকের জন্য চেষ্টা চলছে।

তারিকুল ইসলাম কাজী রাকিব
পাথরঘাটা বরগুনা
০১৭১৭৮০৮১২৮
২৩/১১/২০২০

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)