৯৯৯ এ ফোন, নারিকেল গাছ থেকে ব্যাবসায়ীকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ৭ জুন ২০২১

৯৯৯ এ ফোন, নারিকেল গাছ থেকে ব্যাবসায়ীকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

৯৯৯ থেকে ফোন পেয়ে নারিকেল গাছের মাথা থেকে বাদশাহ নামে এক ব্যবসায়ীকে উদ্ধার করেছে পাথরঘাটা ফায়ার সার্ভিসের সদস্যরা। সোমবার বেলা দুইটার দিকে বরগুনার পাথরঘাটা উপজেলার চরদোয়ানী ইউনিয়নের জ্ঞানপাড়া এলাকা তাকে উদ্ধার করা হয়।

এর আগে বেলা একটার দিকে ৯৯৯ এ ফোন দিয়ে সাহায্য চায় স্থানীয়রা।

উদ্ধার হওয়া ব্যাবসায়ী বাদশাহ সরদার পার্শ্ববর্তী ভান্ডারিয়া উপজেলার রাজ্জাক সর্দারের ছেলে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ারম্যান মারুফ হোসেন জানান ৯৯৯ এ ফোন দিয়ে উদ্ধারের জন্য সাহায্য চাওয়ার সংবাদ শুনে পাথরঘাটা স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমানের নেতৃত্বে পাথরঘাটা স্টেশন থেকে ২০ কিলোমিটার দূরে ঘটনাস্থলে পৌঁছে আমরা প্রায় ৬০ ফিট উঁচু নারিকেল গাছের মাথা থেকে তাকে উদ্ধার করি।

স্থানীয়দের বরাত দিয়ে মারুফ হোসেন জানান, বাদশাহ সরদার ডাব নারিকেল ব্যাবসায়ী। সে বিভিন্ন এলাকা থেকে ঘুরে ঘুরে ডাব নারিকেল কিনে ঢাকায় পাইকারি বিক্রি করে। এজন্য গাছে উঠে ডাব কাঁটার জন্য ডাবের ছড়িতে কোপ দিলে তা গিয়ে তার পায়ে পরে। এসময় অতিরিক্ত রক্তক্ষরণ হলে গাছে বসেই জ্ঞান হারায় সে। এর পরে স্থানীয়রা ৯৯৯ ফোন দিলে আমরা উদ্ধার করি। উদ্ধারের পর তার সহযোগীরা তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

পাথরঘাটা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান জানান আধুনিক যন্ত্রপাতি না থাকায় মান্ধাতার আমলের পদ্ধতি ব্যবহার করে তাকে উদ্ধার করতে বেশ বেগ পোহাতে হয়েছে তাদের।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)