গণ টিকাদান ক্যাম্পেইন সফল করতে কাজ করছে যুব রেড ক্রিসেন্ট সোসাইটি

আল আমিন ফোরকান
আল আমিন ফোরকান,
প্রকাশিত: ১১:০৫ এএম, ৮ আগস্ট ২০২১

---করোনাভাইরাসের বিস্তার থামাতে বাংলাদেশ সরকারের চলমান কোভিড-১৯ টিকাদান কর্মসূচি বাস্তবায়নে শুরু থেকেই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব স্বেচ্ছাসেবকরা নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এবারও দেশব্যাপী গণ টিকাদান কর্মসূচিতে সরকারের সাথে সম্মিলিতভাবে কাজ শুরু করেছে সোসাইটির যুব স্বেচ্ছাসেবকরা।


শনিবার (৭ আগস্ট)  শুরু হওয়া গণ টিকাদান কর্মসূচি বাস্তবায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরা কাজ করছে দেশের সকল সিটি করপোরেশন, জেলা, উপজেলা ও তৃণমূল পর্যায়ে। ফেব্রুয়ারি মাসে শুরু হওয়া সরকারের টিকাদান কর্মসূচিতে প্রথম থেকেই সরকারকে সহযোগিতা করতে মাঠ পর্যায়ে কাজ করছে সোসাইটির স্বেচ্ছাসেবকরা।



এরই ধারাবাহিকতায় টিকা গ্রহণকারীদের সাহায্য ও স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা প্রদানের লক্ষ্যে পাথরঘাটা উপজেলায় ৭ টি ইউনিয়নে ৪২ জন স্বেচ্ছাসেবককে মাঠ পর্যায়ে কাজ করার জন্য বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে বলে জানিয়েছেন যুব রেড ক্রিসেন্ট পাথরঘাটা উপজেলা শাখার সহদলনেতা ।


সাম্প্রতিক করোনা সংক্রমণের বিস্তার রোধে সরকারের নানা কর্মসূচির পাশাপাশি বাংলাদেশ যুব রেড ক্রিসেন্ট সোসাইটি তাদের সমন্বিত কার্যক্রম পাথরঘাটায় ও অব্যাহত রেখেছেন। টিকা কার্যক্রমে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকরা ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় সরকার প্রদত্ত স্বেচ্ছাসেবক গাইডলাইন অনুযায়ী  কাজ করছে।


যুব রেড ক্রিসেন্ট পাথরঘাটা উপজেলা শাখার দলনেতা ও জনসংযোগ বলেন, ‘পাথরঘাটায় কোভিড-১৯ গন টিকা কার্যক্রম বাস্তবায়নে রেড ক্রিসেন্টের ৪২জন স্বেচ্ছাসেবক  কাজ করছে। নতুন আরও বেশ কিছু সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে প্রয়োজনে তাদের কেও ব্যবহার করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)