এক খ্যাওয়ে ১’শ ৭০ মণ ইলিশ, মাঝি উপহার পেলো স্বর্নের চেইন

asraful islam
asraful islam,
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২৪ আগস্ট ২০২১

এক খ্যাওয়ে ১’শ ৭০ মণ ইলিশ, মাঝি উপহার পেলো স্বর্নের চেইনবঙ্গোপসাগরের মৌডুবি বয়া থেকেও গভীর সাগরে এলাকায় এক খ্যাওয়ে ১৭০ মণ ইলিশ ধরা পড়েছে। বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পাথরঘাটা মৎস্য আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক এনামুল হোসাইন এর মালিকানাধীন এফবি আল মদিনা নামে একটি মাছ ধরার ট্রলারে এই বিপুল পরিমাণের ইলিশ ধরা পড়ে। একসাথে এতগুলো মাছ পাওয়ায় ট্রলারের মাঝিকে অর্ধলক্ষ টাকা মূল্যের স্বর্নের চেইন উপহার দিয়েছে ট্রলার মালিক এনামুল হোসাইন।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে দেশের বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্রে এই মাছ ২১ থেকে ৫২ হাজার টাকা মণ হিসেবে ক্রয় করেন ১৫ জন পাইকার। এর মূল্য হয় প্রায় ৫০ লাখ টাকা।

এফবি আল মদিনা ট্রলারের মাঝি মো. ইমরান হোসেন জানান, গত শনিবার পাথরঘাটা থেকে বাজার সদায় নিয়ে গভীর সাগরে মাছ শিকার করতে যাই। সেখানে গিয়ে রোববার রাতে জাল পেতে সোমবার সকালে জাল তুললে প্রচুর পরিমাণে মাছ ধরা পরে। ট্রলারের মাছ রাখার জায়গা না হওয়াতে দ্রুত পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে (বিএফডিসি) ঘাটে রওনা দিয়ে সোমবার রাতে ঘাটে পৌঁছাই। পরে আজ মঙ্গলবার সকাল থেকেই মাছ বিক্রি শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়।

এফবি আল মদিনা ট্রলারের মালিক পাথরঘাটা এনামুল হোসাইন পাথরঘাটা নিউজকে জানান, বর্তমানে ইলিশের ভরা মৌসুম। কিন্তু এখন পর্যন্ত কাঙ্ক্ষিত ইলিশ জেলেদের জালে ধরা পরছে না। গভীর সমুদ্রে লাল জালের ট্রলারে কিছু কিছু মাছ ধরা পরছে। তবে অনেকেই অল্প মাছ নিয়ে ঘাটে ফিরেছে।

এনামুল হোসাইন আরো জানান, তার ট্রলারের জাল প্রায় ৩ কিলোমিটার লম্বা এবং ৩০ হাত খাড়া হওয়ায় বেশি পানিতে মাছ শিকার করতে পারে। একারণেই বেশি মাছ পেয়েছে বলে জানান।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)