পাথরঘাটায় ধর্ষণের শিকার প্রতিবন্ধী শিশুটির কোলে আরেক শিশু

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪১ পিএম, ৩০ ডিসেম্বর ২০২১

পাথরঘাটায় ধর্ষণের শিকার প্রতিবন্ধী শিশুটির কোলে আরেক শিশুবরগুনার পাথরঘাটায় ধর্ষণের শিকার ১৪ বছরের একটি মানসিক প্রতিবন্ধী শিশুর কোলে একটি ফুটফুটে কন্যা সন্তান শিশু জন্ম হয়েছে। পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সন্তানটিকে জন্ম দেয় ধর্ষণের শিকার সেই মানসিক ভারসাম্যহীন শিশুটি।

এর আগে চলতি বছরের মার্চ মাসের ৫ তারিখ শিশুটির বাবার বাড়ির পার্শ্ববর্তী একটি ডোবায় মুখ চেপে ধর্ষন করে উপজেলার সদর ইউনিয়নের রুহিতা গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে ৪ সন্তানের জনক খলিলুর রহমান। শিশুটি একই গ্রামের মৃত নফেজ উদ্দিনের মেয়ে।

এ নিয়ে গত সেপ্টেম্বরের ৪ তারিখ পাথরঘাটা থানায় মামলা করেন শিশুটির মা আকলিমা বেগম।

শিশুটির বড় ভাই আব্বাস মিয়া জানান, মামলার পর আসামি গ্রেফতারে পুলিশের কোনো ততপরতা নেই। আমরা দিনমজুরে বলে ঘটনার পর থেকে এখন পর্যন্ত কোনো ধরনের আইনি সহযোগিতা পাইনি।

এদিকে সদ্য জন্ম নেয়া শিশু ও তার মা এর শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিনিয়র নার্স মরিয়ম বেগম।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা মেহেদী হাসান জানান, অতিরিক্ত রক্তক্ষরণের পাশাপাশি পুষ্টি ও হিমোগ্লোবিনের মাত্রা অনেক কম। এছাড়াও শিশুটি মানসিক প্রতিবন্ধী হওয়ায় নানা বিদ সমস্যা রয়েছে। তাই বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেই। তবে পরিবারটি এতোই অসচ্ছল যে একটি রিক্সা ভাড়াটাও অন্যের থেকে চেয়ে আনতে হয়েছে। তাই এখানে রেখেই সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার জানান, সন্ধার দিকে ভিকটিম একটি কন্যা সন্তান জন্ম দিয়েছে। এ ঘটনার মামলাটি এখনো তদন্তধীন রয়েছে। তবে অভিযোগের ভিত্তিতে আসামি গ্রেফতারে চেষ্টা চলছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)