যে এলাকার নেতা সৎ থাকে, সে এলাকার মানুষও ভালো থাকে

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ৭ ফেব্রুয়ারী ২০২২

যে এলাকার নেতা সৎ থাকে, সে এলাকার মানুষও ভালো থাকেযে এলাকার নেতা সৎ থাকে, দুর্নীতি, অনিয়ম করে না, সে এলাকার মানুষও ভালো থাকে এবং সেই এলাকায় উন্নয়নও হয়’ বলে মন্তব্য করেছেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন।

রোববার (৬ ফেরুয়ারি) দুপুরে পাথরঘাটা প্রেসক্লাবে একটি জাতীয় দৈনিকের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ মন্তব্য করেন।

এ সময় পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমল তালুকদারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মো. ফারুক, সাবেক সভাপতি মির্জা শহিদুল ইসলাম খালেদ, গোলাম মোস্তফা চৌধুরী, সহসভাপতি আমিন সোহেল প্রমুখ।

এ সময় এমপি রিমন আরও বলেন, আমি এমপি, আমি যদি কোনো অনিয়ম, দুর্নীতি না করি কিংবা কোনো অপরাধের সঙ্গে জড়িত না হই, তাহলে আমার এলাকার মানুষও কোনো অন্যায় কাজ করবে না, তারাও ভালো হতে বাধ্য এবং ভালো থাকবে।

আমি তিনবার এমপি হয়েছি। আমি এমপি হওয়ার পর থেকে আমার এলাকায় রাজনৈতিক প্রতিহিংসা থেকে শুরু করে কোনো রকম সহিংসতা হয়নি। আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৎ বলেই কোনো দুর্নীতি হয় না, উন্নয়নের ট্রেন ধারাবাহিকভাবে চলছে। এটি আজ উদাহরণ।

এলাকার উন্নয়নের বিষয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এর আগে কখনই বরগুনার জন্য আলাদা প্রকল্প আসেনি। সব সময়ই বরিশালের সঙ্গে ছাগলের তিন নম্বর বাচ্চার মতো বরাদ্দ হয়েছিল। এখন বরগুনার জন্য আলাদা বড় মেগা প্রকল্পের প্রস্তাব দেওয়া হয়েছে। এছাড়াও বেড়িবাঁধ মেরামতের জন্য ৩ হাজার কোটি টাকার প্রকল্প প্রায় অনুমোদনের অপেক্ষায়। খুব শিগগিরই কাজ শুরু হয়ে যাবে। তাছাড়া পাথরঘাটা একটি পর্যটন সম্ভাবনাময়, খুব তাড়াতাড়ি পর্যটনমন্ত্রীকে এখানে এনে পর্যটন শিল্পকে কিভাবে এগিয়ে নেওয়া যায় সে ব্যাপারে চেষ্টা করবো। এ ক্ষেত্রে আপনাদের (সাংবাদিকদের) সহযোগিতা অন্যতম।

সাংবাদিকদের উদ্দেশ্য করে রিমন বলেন, আমি অন্যায় করলে আমার বিরুদ্ধে আপনারা লিখবেন। আমি সেটা ভয় পাই না কারণ আমি কোনো দুর্নীতি করি না। একমাত্র ভয় পাই আল্লাহকে। সাংবাদিকদের প্রতি এখনো আমাদের আস্থা, বিশ্বাস আছে, আপনারাও সঠিক পথে থেকে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

( সুত্রঃ বাংলা নিউজ ২৪ )

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)