পাথরঘাটায় গৃহহীনদের পূর্ণবাসনের ৫০ ঘরের চাবি হস্তান্তর

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ১৬ জুন ২০২২

পাথরঘাটায় গৃহহীনদের পূর্ণবাসনের ৫০ ঘরের চাবি হস্তান্তরবরগুনার পাথরঘাটায় ভুমিহীন ও গৃহহীনদের পূর্ণবাসনের জন্য প্রাধনমন্ত্রীর দেয়া উপহারের ৫০ ঘরের চাবি উপকার ভোগীদের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটায় উপকার ভোগীদের কাছে চাবি হস্তান্তর করেন বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাসানুর রহমান রিমন। এর আগে স্থানীয় জন প্রতিনিধিদের দেয়া ভুমিহীন ও গৃহহীনদের তালিকা ডোর টু ডোর ঘুরে সচ্চ তালিকা তৈরি করেছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ।

চাবি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোকসেদুল আলম, ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম, কাউন্সিলর জহিরুল হক খান চিনু, রোকনুজ্জামান রোকন, আবু বকর সিদ্দিক মিল্লাত প্রমুখ।

পাথরঘাটা পৌর শহরের তিন নম্বর ওয়ার্ডে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পিছনে নব নির্মিত আশ্রয়ন প্রকল্প-২ এ প্রায় দুই একর সরকারি জমি উদ্ধার করে ভুমিহীন ও গৃহহীনদের পূর্ণবাসনের জন্য প্রাধনমন্ত্রীর দেয়া উপহারের ঘর প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়ন করছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ। এখানে ৫০ টি পরিবারের জন্য তিন শতাংশ জমির উপর আলাদা আলাদা ঘর নির্মিত হয়েছে। প্রতিটি ঘরের সামনে ও পিছনে রয়েছে উম্মুক্ত স্থান ও প্রসস্থ দুটি সড়ক। এছাড়াও রয়েছে মসজিদ, পুকুর, খেলার মাঠসহ সুপেয় পানির জন্য রয়েছে ওয়াটার প্লানিং ব্যাবস্থা। মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া জমিসহ উপহারের ঘর পেয়ে উপকার ভোগীদের চোখে মুখে আনন্দের হাসি লক্ষ্য করা গেছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ জানান, তৃতীয় পর্যায়ে পাথরঘাটায় আড়াইশো গৃহহীনদের পূর্ণবাসনের ঘরের কাজ চলছে। এরমধ্যে ৫০ টি সমাপ্ত হওয়ায় এগুলো উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। বাকি গুলো অল্প সময়ের মধ্যেই হস্তান্তর করা হবে।

বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাসানুর রহমান রিমন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী দেশে কেউ গৃহহীন ও ভুমিহীন থাকবে না। সে লক্ষ্যে ধাপে ধাপে পাথরঘাটার সকল গৃহহীন ও ভুমিহীন পুনর্বাসনের আওতায় আনা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)