ঝড়ের কবলে পরে ট্রলার ডুবি, ১৭জন জেলে উদ্ধার

asraful islam
asraful islam,
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৯ আগস্ট ২০২২

ঝড়ের কবলে পরে ট্রলার ডুবি, ১৭জন জেলে উদ্ধারবরগুনার পাথরঘাটা থেকে মাছ শিকার উদ্দেশ্যে গভীর বঙ্গোপসাগরে গিয়েছিল এফবি হাওলাদার নামের একটি মাছ ধরা ট্রলার। মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় এফবি হাওলাদার নামের ঐ ট্রলারটি। ডুবে যাওয়া ট্রলারটিতে থাকা ১৭ জন জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে একটি ট্রলার।

আজ শুক্রবার (১৯ আগস্ট) সকাল ৯টার দিকে গভীর বঙ্গোপসাগরে এই ট্রলারডুবির এ ঘটনা ঘটে। ডুবে যাওয়া ট্রলারটি পাথরঘাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মো. সুজন মিয়ার মালিকানাধীন। উদ্ধার হওয়া অন্য জেলেদের বাড়িও পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়।

এঘটনায় বরগুনা জেলার ট্রলার মালিক সমিতির সভাপতি মোস্তফা গোলাম চৌধুরী বলেন, এফবি হাওলাদার নামের ট্রলারটি ১৭ জন মাঝিমাল্লা নিয়ে গভীর বঙ্গোপসাগরে মাছ শিকারের উদ্দেশ্যে যায়। আজ সকাল আনুমানিক ৯ টার দিকে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা ১৭ জন জেলে কয়েক ঘণ্টা সাগরে ভাসতে থাকে। পরে ১৭ জন জেলেকে ভাসতে দেখে পাথরঘাটার আনছার খানের ট্রলারে তাদেরকে উদ্ধার করে। উদ্ধার হওয়া জেলেরা সবাই সুস্থ আছেন এবং তাদেরকে ঘাটে আনা হয়েছে। কিন্তু ডুবে যাওয়া ট্রলারটির এখন পর্যন্ত কোনো সন্ধান পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, সকাল থেকে এখন পর্যন্ত চারটি মাছ ধরা ট্রলারের কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)