বরিশালে বিষ খাইয়ে যুবককে হত্যার অভিযোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৯ মার্চ ২০১৮

বিষবরিশালে আসলাম কবিরাজ (২২) নামে এক যুবককে মারধর করার পর বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৭ মার্চ) রাতে ওই যুবক বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বুধবার (২৮ মার্চ) দুপুরে শেবাচিম হাসপাতালের মর্গে তার লাশ ময়নাতদন্তের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আসলাম বরিশাল নগরের কাউনিয়া মতাসার এলাকার বাসিন্দা। তিনি ঢাকায় ওয়াসায় চাকরি করতেন।

মৃতের বাবা জামাল কবিরাজ জানান, তার ছেলে আসলামের সঙ্গে দক্ষিণ কড়াপুর এলাকার শহীদুল ইসলামের মেয়ে ও হাতেম আলী কলেজের এইচএসসি’র ছাত্রী শারমিনের প্রেমের সম্পর্ক ছিল। পারিবারিকভাবে কয়েকদিন আগে উভয় পরিবারের মধ্যে আলোচনার পর বৈশাখের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ের সিদ্ধান্তও হয়। কিন্তু ঙ্গলবার শারমিন ফোন দিয়ে তার ছেলেকে জানায়, তাদের বাসায় না যেতে। গেলে সমস্যা হবে। তবুও তার ছেলে আসলাম একা একা শারমিনের বাড়ির উদ্দেশে যায়। এরপর তার হাসপাতালে ভর্তির খবর পান তারা।

তিনি আরও জানান,পরে খবর নিয়ে জানতে পারেন মেয়ের পরিবারের লোকজন আসলামকে মারধর করে জোর করে বিষপান করায়। আর আসলামের মৃত্যুর ঘটনার পর থেকে মেয়ের পরিবার লাপাত্তা। এ ঘটনায় মামলা দায়ের করবেন বলেও জানান তিনি।

এদিকে মেয়ের পরিবারের বরাত দিয়ে নবগ্রাম এলাকার বাসিন্দা ও হাসপাতালের এক স্টাফ জানান, শারমিনের পরিবার বিয়েতে মত দিলেও ছেলের পরিবার এতে রাজি ছিল না। আসলাম পরিবারের সঙ্গে অভিমান করে বিষপান করে মেয়ের বাড়ির উদ্দেশে রওনা দেয়। পথিমধ্যে মেয়ের পরিবারের লোকজনের কাছে আসলাম বিষয়টি জানালে তারা তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে আসে। পরে হাসপাতালে আসলামের মৃত্যু হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ‘মেয়ের বাড়িতে বসেই আসলাম বিষপান কর বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে জোর করে বিষপান করানো বা মারধরের বিষয়টি এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৯ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)