বরগুনায় ভাতিজিকে ধর্ষণ করলো চাচা : ভাতিজি ৫ মাসের অন্তঃসত্ত্বা

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ১১:৩১ পিএম, ৩০ মার্চ ২০১৮

প্রতিকী ছবি
আমতলী (বরগুনা): বরগুনার আমতলী উপজেলার নাচনাপাড়া গ্রামের বাক প্রতিবন্ধি কুমারী (২১) ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এ ঘটনার সাথে জড়িত প্রতিবন্ধির চাচা সাইফুল জোমাদ্দার (২১) ও দাদা জসিম জোমাদ্দারকে (৫০) পুলিশ গ্রেফতার করেছে।

প্রতিবন্ধির ডাক্তারী পরীক্ষার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হবে বলে জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবুল বাশার। এ ঘটনায় আমতলী থানায় দু’জনকে আসামী করে প্রতিবন্ধির বাবা মামলা দায়ের করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বছর অক্টোবর মাসে প্রতিবন্ধিকে সাইফুল জোমাদ্দার মোবাইল ফোনে ছবি দেখার কথা বলে তাদের ঘরে নিয়ে যায়। পরে চাচা সাইফুল জোমাদ্দার একাধিকবার জোড়পূর্বক ধর্ষণ করে। বাক প্রতিবন্ধি এ কথা কাউকে জনায়নি। এতে প্রতিবন্ধি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ ঘটনা জানাজানি হয়ে গেলে ওই সময় স্থানীয় প্রভাবশালী একটি মহল শালিস বৈঠকে মিমাংশা করে দেয়ার কথা বলে কালক্ষেপন করতে থাকে।

ধর্ষক সাইফুলের বাবা প্রতিবন্ধির বাবা রিকসা চালককে এ ঘটনা কাউকে না বলার জন্য হুমকি দেয়। এদিকে প্রতিবন্ধির শারীরিক অবস্থার পরিবর্তন দেখা দেয়। এ মাসের মাঝামাঝি সময়ে আমতলী তামান্না ডায়াগনিস্টিক সেন্টারে ওই প্রতিবন্ধির আল্টাস্লোগ্রাম করলে ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়েছে বলে চিকিৎসক প্রতিবেদনে (রিপোর্ট) উল্লেখ করেন। বৃহস্পতিবার রাতে প্রতিবন্ধির বাবা আমতলী থানা পুলিশকে জানায়।উল্লেখ্য প্রতিবন্ধি কিশোরী সাইফুল জোমাদ্দারের চাচাতো ভাতিজি।

পুলিশ এ ঘটনার সাথে জড়িত সাইফুল জোমাদ্দার ও ঘটনা ধামাচাপা দেয়ার জন্য তার বাবা জসিম জোমাদ্দারকে গ্রেফতার করেছে। এ ঘটনায় সাইফুল জোমাদ্দারকে প্রধান আসামী করে প্রতিবন্ধির বাবা দু’জনের নামে মামলা দায়ের করেন। পুলিশ আসামী পিতা-পুত্রকে শুক্রবার আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরন করেছে। আদালতের বিচারক মো. হুমায়ুন করিব তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

প্রতিবন্ধির বাবা কান্নাজনিত কন্ঠে বলেন, সাইফুল আমার মেয়েকে মোবাইল ফোনে ছবি দেখানোর কথা বলে ওদের ঘরে নিয়ে একাধিকবার ধর্ষণ করেছে। এতে আমার মেয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

এ ঘটনার বিচারের জন্য আমি সাইফুলের বাবা জসিম জোমাদ্দারের কাছে গেলে সে উল্টো আমাকে জীবন নাশের হুমকি দেয় এবং আমাকে শাসিয়ে দেয় যেন এ ঘটনা কারো কাছে না বলি। স্থানীয় প্রভাবশালীদের কাছে এর বিচার চাইলে তারাও ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করে। আমি আমার প্রতিবন্ধি মেয়ের এ সর্বনাশের বিচার চাই।

আমতলী থানার ওসি সহিদ উল্যাহ বলেন, একটি বে-সরকারী ডায়াগনিস্টিক সেন্টারের আল্টাস্নোগ্রাম প্রতিবেদনে ওই প্রতিবন্ধি ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে বলে উল্লেখ রয়েছে।ঘটনার সাথে জড়িত সাইফুল জোমাদ্দার ও তার বাবা জসিম জোমাদ্দারকে গ্রেফতার করা হয়েছে। আসামী দু’জনকে আদালতে পাঠানো হয়েছে।

এন এ এস/পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)