খাঁচা’র দখলে তিন গুরুত্বপূর্ণ পুরস্কার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ৩১ মার্চ ২০১৮

সেরা অভিনেত্রীর পুরস্কার নিচ্ছেন রুনা খান
অনলাইন ডেস্কঃ দেশ বিভাগের যন্ত্রনা নিয়ে তৈরী ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় আকরাম খান পরিচালিত চলচ্চিত্র ‘খাঁচা’  মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৭-এর তিনটি পুরস্কার জিতেছে। সমালোচক শাখায় সেরা চলচ্চিত্র, পরিচালক ও সেরা অভিনেতার পুরস্কার পেয়েছে ‘খাঁচা’। অন্যদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর পুরস্কারও জিতেছেন ইমপ্রেস প্রযোজিত চলচ্চিত্র ‘ছিটকিনি’র প্রধান অভিনেত্রী।
ওজনদার এ পুরস্কারটির ২০ তম আসরে চলচ্চিত্র সমালোচক পুরস্কার শাখায় সব আলো কেড়ে নেয় ‘খাঁচা’। মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৭-এর এবারের আসরে সমালোচক শাখায় তিনটি পুরস্কার পেয়েছে ‘খাঁচা’ এবং এই চলচ্চিত্রের প্রযোজক ফরিদুর রেজা সাগর ও আকরাম খান।
আকরাম খান পরিচালিত চলচ্চিত্র ‘খাঁচা

‘খাঁচা’ পরিচালনা করে সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন আকরাম খান। একই ছবিতে অনবদ্য অভিনয় করে সেরা অভিনেতার সম্মাননা পেয়েছেন আজাদ আবুল কালাম।
অন্যদিকে সেরা অভিনেত্রীর সম্মাননা পেয়েছেন রুনা খান। সাজেদুল আউয়াল পরিচালিত ‘ছিটকিনি’ চলচ্চিত্রে অভিনয় করে পুরস্কার পেয়েছেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৭-এর ২০তম আসর অনুষ্ঠিত হয়। রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আয়োজিত অনুষ্ঠানে সেরাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

চলচ্চিত্র সমালোচক পুরস্কার শাখায় সেরাদের নির্বাচনের জন্য ছিল পাঁচ সদস্যের জুরিবোর্ড। বোর্ডের প্রধান ছিলেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। জুরিবোর্ডের অন্য সদস্যরা হলেন লাকী ইনাম, আবু রইস, শহীদুজ্জামান সেলিম ও অপি করিম।
এ এম বি / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)