পাথরঘাটা মানবতার খাবার বক্স স্থাপন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ৮ এপ্রিল ২০২১

ছবি: সংগ্রহীতবরগুনার পাথরঘাটায় মানবতার খাবার বক্স স্থাপন করেছেন স্থানীয় সেচ্ছাসেবী সংঘটন প্রত্যয়। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটার দিকে পাথরঘাটা পৌর শহরের প্রানকেন্দ্রে টানিয়েছে মানবতার খাবার বক্স।

করোনাভাইরাস সৃষ্ট মহামারিতে স্থবির জনজীবনে সবচেয়ে বিপদে আছেন প্রান্তিক মানুষ। চলতি লকডাউনে দিন এনে দিন খাওয়া অনেক শ্রমজীবীরাই কার্যত বেকার হয়ে পড়েছে। আয় নেই তাই ঘরে খাবারও নেই। সেদিক বিবেচনা করেই ক্ষুধার্থ পথিকদের জন্য এই মানবতার খাবার বক্স।

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার প্রথম দফা গতবছর লকডাউনে হোটেল-রেস্তোরাঁ বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই টানা একবছর মানসিক ভারসাম্যহীন দের দুবেলা খাবার খাইয়ে পাশে দাঁড়িয়েছেন প্রত্যয়ের সদস্যরা।

প্রত্যয়ের আহ্বায়ক মেহেদী হাসান সিকদার বলেন, সারাদেশে যখন লকডাউনে ঘরের দরজা জানালা সহ হোটেল-রেস্তোরাঁ গুলো বন্ধ হয়ে যায় তখন মানসিক ভারসাম্যহীন না খেয়ে থাকতে শুরু করে। সেই থেকেই মানবতার জন্য কাজ করে যাচ্ছি। মানুষকে সহায়তা করতে গিয়ে যদি নিজে করোনাভাইরাসে আক্রান্ত হই তবুও কার্যক্রম থেমে যাবে না। মানুষের আর্থিক সহায়তা ও স্বেচ্ছাসেবীদের পরিশ্রমে এটা চলমান থাকবে বলেও জানান তিনি। মেহেদী আরো জানান, ক্ষুধার জ্বালায় পৃথিবী মানবশূন্য হয়ে গেলে আমার বেঁচে থেকে লাভ কী?

পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভিন বলেন, প্রত্যয় এর সদস্যদের কাছ থেকে সংগৃহীত অর্থ দিয়ে খাবার রান্না করে দায়িত্ব নিয়ে তারা প্যাকেট করে প্রতিদিন ৩০ জনকে দুবেলা খাবার খাইয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। এর মধ্যে তার শহরে দূর দূরান্ত থেকে আসা অসহায় ক্ষুধার্তদের জন্য খাবারের বক্স স্থাপন করেছেন। যা আমাদের মানবতার দায়িত্বকে আরো বাড়িয়ে দিয়েছে।

পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেন বলেন, সমাজের সামর্থ্যবানদের ছোট ছোট সহায়তা এই ক্রান্তিলগ্নে বাঁচাবে একেকটি প্রাণ। সেজন্য আমাদের সকলকে সামর্থ্য অনুযায়ী ক্ষুধার্তদের পাশে দাঁড়াতে হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)