যুব রেড ক্রিসেন্ট থেকে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষ‌ হলো আনোয়ার হোসেন মাঃবিঃ

আল আমিন ফোরকান
আল আমিন ফোরকান,
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১ নভেম্বর ২০২১

যুব রেড ক্রিসেন্ট বরগুনা ইউনিট কর্তৃক আয়োজিত পাথরঘাটায় যুব ও সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে শুরু হচ্ছে তিন দিনের প্রশিক্ষণ ও কর্মশালা ।


এরই ধারাবাহিকতায় আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে গত ৩০ অক্টোবর থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণ কর্মশালার শেষ হয় আজ ১ নভেম্বর । এ সময় ছাত্র-ছাত্রীদের  প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করা হয় ।


এই তিন দিনের প্রশিক্ষণে তাদেরকে রেড ক্রিসেন্ট এর জন্ম ইতিহাস, প্রাথমিক চিকিৎসা ,ক্ষত ও তার প্রতিকার, শক- ফিট-মূর্ছা-অজ্ঞান, রক্ত পাত ও তার প্রতিকার,হাড় ভাঙা, পরিবহন, অগ্নিনির্বাপক ইত্যাদি সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়।


এই তিন দিন বরগুনা যুব রেড ক্রিসেন্ট থেকে দুজন ট্রেইনার এসে প্রশিক্ষণ দিয়েছে।এই সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা যুব রেড ক্রিসেন্ট এর সেচ্ছাসেবক আল আমিন ফোরকান, সাইফুল ইসলাম রাজু, যুবায়ের, শামীম,আবু হেনা রানা, নাজমুল হৃদয়, নাজনিন,বেলাল, হেলাল সহ অনেকে।


স্বেচ্ছাসেবক আল আমিন ফোরকান বলেন,আমরা যুব ও সহশিক্ষা কার্যক্রম এর জন্য উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ ও কর্মশালা করবো। ইতিমধ্যে আমরা পাথরঘাটা আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ ও কর্মশালা শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে সনদপত্র বিতরণ করি।


আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন,এই তিন দিনের প্রশিক্ষণ কর্মশালায় আমাদের শিক্ষার্থীরা অনেক কিছু শিখেছে যা ওদের বাস্তব জীবনে অনেক কাজে দেবে। তিনি আরো বলেন যুব রেড ক্রিসেন্ট এর সদস্যদের অনেক অনেক ধন্যবাদ তারা একটা সুন্দর পদক্ষেপ নিয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)