শান্ত মঠবাড়িয়া কেন অশান্ত !

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ১০:৩৬ পিএম, ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ১০:৩৯ পিএম, ১৮ এপ্রিল ২০১৮

---
পিরোজপুর জেলার একটি উপজেলা মঠবাড়িয়া।যা ছিল একটি শান্তির জনপদের নাম।বর্তমানে রাজত্বটাই এখন মাদকের, চোখ রাঙ্গানী পুঁচকে ছেলেদের, প্রতি পদে পদে নেতার সমারোহ, ক্ষুদ্র ক্ষুদ্র ব্যাপার নিয়ে বৃহত সমস্যার সৃষ্টি আর তার ইন্দনদাতা কিছু অকালপক্ক নেতা। আমানতের ভীড়ে জামানত বাজেয়াপ্ত, শালিসির মঞ্চে চার্লি চ্যাপলিন খ্যাত শালিসদার, আগে জ্বলতো না চুলোও এখন সেখানে ইটের ভাটা, কল্যানে খ্যাত নামা ইয়াবা ব্যাবসা, পিছনে বিশাল নেতার বিশাল সাপোর্ট।মুখ থেকে যাদের দুধের গন্ধ আসার কথা তার বদলে গাজার সুবাস।আসলে বাবার (ইয়াবার) কোন গন্ধ আছে কিনা আমার জানা নেই। জমি নিয়ে মারামারি, কার কোন দুর্বলতা তাই নিয়ে খোঁচাখুচি, রাজনীতি তো ঘৃন্যনীতিতে পরিনত, প্রতিহিংসা আর নিজ দাপটের লড়াই।

বলতে গেলে সেই আইয়ামে জাহেলিয়াতের অাগমন, প্রায়শই শোনা যায় লাশের খবর। খবর জমে ভালো কিন্তু দমে না।শোনা যায় শ্লীলতাহানির খবর কিন্তু বোধদয় হয়না। শোনা যায় অপহরন কিন্তু পূনরায় আহরন খুবই কম।

এই হলো আমাদের সোনার “মঠবাড়িয়া”!
যে যায়গায় আমার জন্ম যে যায়গায় আমার বেড়ে ওঠা প্রতিনিয়ত ভাবে ২২ টি বছর। তবে এরপরেও আরো ৩/৪ টি বছর সচারচরই গিয়েছি জন্মস্থানে এতটা কলুষিত হয়েছিলনা যা গত ৩/৪ টি বছর ধরে হয়েছে। এর কারন কোথায়? এ অস্থিতিশীলতা কেন? এর প্রতিকার কি? এর শেষ কোথায়?

ঐক্যবদ্ধ হোক তরুন যুব সমাজ কোন অন্যায় থাকবে না। মঠবাড়িয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (বর্তমানে এএসপি) মতিউর রহমান যে পদক্ষেপে মঠবাড়িয়াকে একটি শান্ত শহরে পরিনত করেছিলেন আশা থাকবে বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তাও সেরকম পদক্ষেপ গ্রহন করবেন।

তরুন ও যুব সমাজের গতিবিধির উপরে প্রশাসনের কড়া নজর আর যারা এসব অন্যায়কারীর জন্য সুপারিশ করতে আসবে তাদের পরিচয় উচ্ছাসের সহিত উন্মোচন করার ব্যাবস্থা থাকলেই সকল অস্থিতিশীলতার নিরসন করা যায় বলে আমার ধারনা।

“আমরা চাইনা কোন নারীর চিৎকার” আমার সম্ভ্রম লুটলো কারা? “আমরা চাইনা কোন লাশের মিছিল আমাদের মঠবাড়িয়া”

লেখক: রাহাত রেজা।
সাধারণ নাগরিক, মঠবাড়িয়া,পিরোজপুর।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)