পাথরঘাটায় শালিশ করতে গিয়ে ছাত্রলীগ ও আ’লীগ নেতারা অবরুদ্ধ ৩ ঘন্টাপর উদ্ধার

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১০ মে ২০১৮ | আপডেট: ১১:৪২ পিএম, ১০ মে ২০১৮

উপজেলা ছাত্রলীগ নেতা এনামুল হক মনি
পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা
বরগুনার পাথরঘাটায় কাঠালতলী ইউনিয়ন পরিষদ বাজারের এক ব্যাবসায়ীকে ছাত্রলীগ কর্মীরা মারধর করার ঘটনায় পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতারা সালিশ করতে গেলে তাদেরকে অবরুদ্ধ করেছে বাজারের ব্যাবসায়ীরা। খবর পেয়ে ৩ ঘন্টা পর বুধবার রাত ৮টার দিকে পাথরঘাটা থানার পুলিশ নেতাদের উদ্ধার করে। এসময় ব্যাবসায়ী মারধরের ঘটনায় পাথরঘাটা থানার ওসি মোল্লা মোঃ খবির আহম্মেদ সুষ্ঠ্য বিচারের প্রতিশ্রুতি দিলে বৃহস্পতিবার দুপুরের দিকে বাজারের ব্যাবসায়ীদের লাগাতার (অনিদ্রিষ্ট কালের) ধর্মঘট প্রত্যাহার করেছে বাজার ব্যাবস্থাপনা কমিটি।

উপজেলার ৭নং কাঠালতলী ইউনিয়ন পরিষদে ৬ নং ওয়ার্ডের মেম্বর জালাল আহম্মেদ জানান, নারী ঘটিত ব্যাপার নিয়ে বুধবার সকালে শরিফুল ইসলাম নামের বাজারে এক ব্যাবসায়ীকে ছাত্রলীগের কিছু ছেলেরা মারধর করায় ওই দিন ১০টার দিকে অনিদ্রিষ্টকালের জন্য ধর্মঘট ডাকে ওই বাজারের ব্যাবস্থাপনা কমিটি। এতে দোকানপাট সব বন্ধ হয়ে যায়। এই ব্যাপার নিয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও প্রশাসনের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বিষয়টি সমাধানের জন্য ঘটনার দিন বিকেল ৫টার দিকে কাঠালতলী ইউনিয়নের প্রথম সারির আ’লীগ নেতা ও উপজেলা ছাত্রলীগের নেতারা ব্যাাসায়ীদের নিয়ে কাঠালতলী ইউনিয়ন পরিষদের সভা কক্ষে সালিশ বৈঠকে বসে। এক পর্যায় উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. এনামুল হোসেন উভয় পক্ষের কথা শুনে বাজারের ব্যাবস্থাপনা কমিটির সভাপতিকে গালমন্দ করে। এসময় ব্যাবসায়ীরা ক্ষিপ্ত হয়ে শালিশ বৈঠক ছেড়ে মিছিল দিয়ে পরিষদ সভা কক্ষ থেকে বের হয়ে যান। এবং লাঠি নিয়ে পরিষদের মধ্যে আ’লীগ ও ছাত্রলীগ নেতাদের অবরুদ্ধ করে রাখেন। পরে পুলিশ গিয়ে নেতাদের উদ্ধার করে ঘটনা স্থল থেকে নিয়ে আসে। প্রথম সারির নেতাদের মধ্যে শালিস বৈঠকে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এনামুল হোসেন, ইউনিয়ন আ’ লীগের সাধারন সম্পাদক শাহাবউদ্দিন শিকদার, সহ-সভাপতি মোঃ নুরে আলম, হিরু সিকদারসহ অনেকে।

এব্যাপারে পাথরঘাটা থানা ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মোঃ খবির আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন , অপরাধীদের কঠোর বিচার করার ঘোষনা দিয়ে আজ (বৃহস্পতিবার) দুপুরের দিকে ব্যাবসায়ীদের দোকান খোলার জন্য অনুরোধ করেছি। তারা তাদের ধর্মঘট প্রত্যাহার করে দোকান খুলেছে। পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক ঢাকা থেকে আসলেই পুনরায় সালিশ বৈঠক ডেকে বিষয়টি সমাধা করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)