ভোলায় জমি নিয়ে বিরোধ, ২ জনকে কুপিয়ে হত্যা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ১৪ মে ২০১৮

কুপিয়ে হত্যাভোলা সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ছোট ভাই এবং তার শ্যালককে কুপিয়ে হত্যা করেছে অপর এক ভাই।

রোববার (১৩ মে) দিবাগত রাতে উপজেলার বাপ্তা গ্রামের মোস্তফা মাস্টারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ভাই মাসুম (৩৫) এবং তার শ্যালক জাহিদ।

পুলিশ রাতেই এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করেছে। তবে ঘটনার মূল আসামি মামুন ও তার সহযোগীরা পলাতক রয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদরের বাপ্তা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি পরিষদ সংলগ্ন এলাকার মো. মোস্তফা মাস্টারের ছেলে মো. মামুনের (৪৫) সঙ্গে তার ছোট ছেলে মাসুমের দীর্ঘদিন ধরে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিলো। এ বিরোধকে কেন্দ্র করে শনিবার রাতে মামুনের বন্ধু ফিরোজের সঙ্গে মাসুমের হাতাহাতি হয়। এর জের ধরে রোববার রাতে মামুন, তার বন্ধু ফিরোজ, ছেলে শরীফ হোসেন ধারালো অস্ত্র নিয়ে মাসুমকে কুপিয়ে জখম করে। হামলাকারীদের হাত থেকে মাসুমকে উদ্ধার করতে তার শ্যালক জাহিদ এগিয়ে এলে তাকেও কুপিয়ে জখম করা হয়।

এদিকে মাসুম ও জাহিদের চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এলে মামুন, ফিরোজ, শরীফ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে মাসুম ও জাহিদকে গুরুতর আহত অবস্থা উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে পুলিশ রাতেই মামুনের বড় ছেলে শরীফ ও ছোট ছেলে আরিফকে আটক করেছে। বাকিদের ধরার জন্য পুলিশের অভিযান চলছে বলে জানা গেছে।

ভোলা সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বরকত এতথ্য নিশ্চিত করে জানান, জমির বিরোধকে কেন্দ্র করে হত্যার ঘটনা ঘটেছে। পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে দুইজনকে আটক করেছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলে ও জানান তিনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৪ মে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)