খালেদা জিয়া কারামুক্ত হ‌বেন এবং তা‌রেক রহমান বী‌রের বে‌শে দে‌শে ফির‌বেনঃ মির্জা ফখরুল

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১১ জুন ২০১৮

যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে তারেক রহমান ও মির্জা ফখরুল
লন্ডন থেকে নিজস্ব প্রতিনিধিঃ খালেদা জিয়া গুরুতর অসুস্থ হলেও তার চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবিলম্বে খালেদা জিয়ার সুষ্ঠু চিকিৎসার ব্যবস্থা করুন, অন্যথা নেত্রীর কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে।স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইফতার মাহ‌ফি‌লে সভাপতিত্ব করেন ‌যুক্তরাজ্য বিএন‌পির সভাপ‌তি এম এ মা‌লে‌ক এবং পরিচালনা করেন যুক্তরাজ্য বিএন‌পির সাধারণ সম্পাদক কয়সর এম আহ‌মে‌দ।

বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাধাবিপত্তি আস‌বে, সংগ্রাম ক‌রে যে‌তে হ‌বে। বিএনপির দু‌র্দি‌নে আমাদের একজন নেতাকর্মীকেও নিজেদের দলে টে‌নে নি‌তে পা‌রেনি সরকার। আমরা খুব আশাবাদী, দে‌শে জাতীয় ঐক্য তৈরি হ‌বে। আমা‌দেরও ঐক্যবদ্ধ হ‌তে হ‌বে। আমরা সেই দি‌নের অপেক্ষায় আছি, যে দিন খালেদা জিয়া কারামুক্ত হ‌বেন এবং তা‌রেক রহমান বী‌রের বে‌শে দে‌শে ফির‌বেন।দেশে মানুষ আতঙ্কে কথা বলতে পারছে না মন্তব্য করে অনুষ্ঠানের প্রধান অতিথি তারেক রহমানকে উদ্দেশ ক‌রে মির্জা ফখরুল ব‌লেন, ‘আপ‌নি আন্দোল‌নের মধ্যদি‌য়ে নেত‌া হ‌য়ে‌ছেন। আপনার কা‌ছে দেশবাসীর প্রত্যাশা অনেক। আওয়ামী লীগ দেশ ধ্বংস ক‌রে দি‌চ্ছে।’

একদিন আগে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে এসে তার ব্যক্তিগত চিকিৎসকরা বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার যে বিবরণ দিয়েছেন তা নিয়ে গভীর উদ্বেগ জানান তিনি।মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা জিয়া পড়ে গিয়েছিলেন। হোঁচট খেয়ে পড়ে যানননি, তার শারীরিক অসুস্থতার কারণে পড়ে গিয়েছিলেন। অবিলম্বে তার চিকিৎসা দরকার।

সরকারের বিরুদ্ধে দমন-পীড়নের অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, শুধু বিএনপি নয়, সারা দেশের মানুষ একটা শ্বাসরুদ্ধকর অবস্থায় আছে।

এই অবস্থা থেকে উত্তরণে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীদেরও সক্রিয়তা প্রত্যাশা করেন তিনি।খারাপ অবস্থায়ও ভেঙে না পড়ার আহ্বান জানান মির্জা ফখরুল বলেন, হতাশার কোনো কারণ নেই। রাত্রির পরেই হবে নতুন সূর্যোদয়।দেশে সরকারবিরোধী জাতীয় ঐক্য গঠনের প্রক্রিয়া চলার কথা তুলে ধরে তাতে সফল হওয়ার আশাবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব।কাজী নজরুল ইসলামের ‘দুর্গম গিরি কান্তার মরু দুস্তর পারাবার হে!’ কবিতা পাঠের মধ্য দিয়ে বক্তব্যের সমাপ্তি টানেন তিনি এবং আন্দোলনে সফলতার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

পাথরঘাটা নিউজ/এসএএ/১১ই জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)