বঙ্গোপসাগরে ফের ট্রলার ডুবি ১৯ জেলে নিখোঁজ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:৫৯ এএম, ২২ জুলাই ২০১৮

ফের ট্রলার ডুবি ১৯ জেলে নিখোঁজপাথরঘাটা থেকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের ফেয়ার বয়ার নিকটে ফের ঝড়ের কবলে পড়ে ১৯ জেলে নিয়ে এফবি অর্ক নামের একটি মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।

শনিবার (২১ জুলাই) বিকেল ৫টার দিকে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. দুলাল মাঝি ট্রলারডুবির ঘটনা নিশ্চিত করেছেন।

নিখোঁজ মানিক মিয়া (৩০), মিন্টু মিয়া (৩৫), সোলায়মান (৪০), আইয়ুব আলী (৪০), নাসির (৩২), সিদ্দিকুর রহমান (৩০), দুলাল মিয়া (৫০), রুবেল হোসেন (২৫), রাহাত (২০), মনির (২৫), হাকিম (৩২), কাশেম (৩৮) ও মোতালেব (৪০) জেলের নাম জানা গেছে। নিখোঁজ সবাই বরগুনা সদর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

ট্রলার মালিক আশুতোষ সরকার পাথরঘাটা নিউজকে জানান, ১৮ জুলাই বরগুনা থেকে গভীর সমুদ্রে ১৯ জন জেলে নিয়ে মাছ ধরার উদ্দেশ্যে রওনা হয় এফবি অর্ক ট্রলারটি। পরে বঙ্গোপসাগরের চালনা বয়া থেকে বিশ বাম দক্ষিণে মাছ শিকারের জন্য জাল ফেলে। হঠাৎ সমুদ্র উত্তাল হওয়ায় তীরে ফিরে আসার পথে ঝড়ের কবলে পড়ে তারা নিখোঁজ হয়। এখন পর্যন্ত তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি ট্রলার মালিকসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে।

বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. দুলাল মাঝি পাথরঘাটা নিউজকে জানান, বরগুনা সদর উপজেলা আশুতোষ সরকারের মালিকানাধীন এফবি অর্ক ট্রলারটি ১৯ জন জেলে নিয়ে নিখোঁজ হয়েছে। এখন পর্যন্ত তাদের কোনো খোজ পাওয়া যায়নি। পাথরঘাটা থেকে একটি ট্রলার নিয়ে জেলেদের উদ্ধারে সমুদ্রে রওনা হয়েছে।

এর আগে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া এলাকায় ১৭ জেলেকে নিয়ে এফবি তারেক-১ নামের একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। পরে অন্য ট্রলারের সহযোগিতায় ডুবে যাওয়া ১৬ জেলেকে উদ্ধার করা হলেও আমির হোসেন নামের এক জেলেকে উদ্ধার করা সম্বব হয়নি। আহতদের পাথরঘাটা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২২ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)