পল্লী বিদ্যুৎতে অভিযোগবরগুনায় গাছের সাথে বেধে নির্যাতনে মামলা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:৪৪ এএম, ১৯ আগস্ট ২০১৮ | আপডেট: ০৭:২৩ পিএম, ১৯ আগস্ট ২০১৮

গাছের সাথে বেধে নির্যাতনে মামলাবরগুনার তুলাতলায় কালাম ব্যাপারী নামে এক প্রভাবশালীর দাপটে ভবন নির্মান কাজ বন্ধ করে দিয়েছে জমির মালিক।

মালিকের দাবি, নির্মানাধীন ভবনের ওপর থেকে বিদ্যুৎ সংযোগ নিতে চাইলে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতিতে অভিযোগ দেয়ায় তাদেরকে মারধর ও লুটপাট করেছে এলাকার প্রভাবশালী কালাম ব্যাপারী ও তার সাঙ্গপাঙ্গরা।

ভুক্তভোগী জাকির হোসেন আকন জানান, বরগুনা সদর উপজেলার ৫নং আয়লা পাতাকাটা ইউনিয়নের তুলাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের বিদ্যুতের খুটি থেকে বধুঠাকুরানী এলাকায় ২০০ পরিবারকে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য কাজ করছে পল্লী বিদ্যুৎ সমিতি। আর এ সংযোগের একটি খুটি থেকে পাশ্ববর্তী অন্য একটি খুটিতে সংযোগ নিলে তার তিন তলা নির্মানাধীন ভবন ও পাশ্ববর্তী দুটি আধা পাকা ঘড়ের উপর দিয়ে নিতে হবে। তাই পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতিতে লিখিত আবেদন করে যাতে বর্তমান খুটি তার জমিতেই ৭ ফুট সরিয়ে নিলে তার ভবনের এক অংশ ভেঙে পুনরায় কাজ শুরু করতে পারে সে। কিন্তু পল্লী বিদ্যুৎ সমিতিতে অভিযোগ দেয়ায় গত ১৩ আগস্ট সকাল সারে নয়টার দিকে কালাম ব্যাপারী, নাসির উদ্দিন, ইউসুফ আলী, গনি বেপারী, বাবু বেপারী, আনোয়ার বেপারী ও ফারুকসহ কয়েকজন লোক গাছের সাথে বেধে তাদেরকে পিটিয়ে তাদের সাথে থাকা নগদ টাকা ও স্বর্র্নালংকার নিয়ে চলে যায়।

এদিকে এলাকাবাসী জানান, কালাম ব্যাপারীর এমন সন্ত্রাসী কর্মকান্ড নতুন নয়। তাদের ইচ্ছার বিরুদ্ধে কাজ করলেই কালাম ও তার সাঙ্গপাঙ্গরা হামলা চালায়।

এ ব্যাপারে কালাম ব্যাপারীসহ অন্যান্য অভিযুক্তদের সাথে কথা বলতে চাইলে তাদেরকে পাওয়া যায়নি। তবে পল্লী বিদ্যুতের ৯১/৩ প্যাকেজের ৫০১ নং লডের নতুন লাইনের কাজ করানোর নিয়োগকৃত ঠিকাদার মো. লিটনের মুঠোফোনে ( ০১৭১৫১৫৫৪৫১ ) একাধীক বার ফোন করলেও সে রিসিভ করেনি।

এ বিষয়ে ১৭ আগস্ট বরগুনা সদর থানায় মো. জাকির হোসেন আকন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে বরগুনা সদর থানার তদন্ত অফিসার রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের আটকের জন্য তাদের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৯ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)