শম্ভু-জাহাঙ্গীরের মনোনয়ন দৌড় বরগুনায় হিন্দু ধর্মাবলম্বীদের সাথে জাহাঙ্গীরের মতবিনিময়

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:৪৪ এএম, ২ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ০১:৩৩ পিএম, ২ ডিসেম্বর ২০১৮

ছবিঃ কালের কন্ঠবরগুনায় হিন্দু ধর্মাবলম্বী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দুই প্রভাবশালী নেতার একজন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির।

শনিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় বরগুনার শ্রী শ্রী মদনমোহন জিউর মন্দিরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত হওয়ার সাথে সাথে জাহাঙ্গীর কবিরকে ফুল দিয়ে বরণ করে নেয় আখড়া কমিটির নেতৃবৃন্দ। এ সময় জাহাঙ্গীর কবিরের সাথে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মতবিনিময়কালে আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর বলেন, সকল প্রকার সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগের অবস্থান সুদৃঢ়। সকল ধর্মাবলম্বী মানুষের পারস্পরিক সম্প্রীতি বজায় রাখতে তিনি এবং তার দল বদ্ধ পরিকর।

তিনি আরো বলেন, সুদীর্ঘ বছর আগে বরগুনার নাথ মন্দিররের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় তিনিই সর্বপ্রথম সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। মহান মুক্তিযুদ্ধের আগে এবং পরে তিনি এবং তার পরিবার সবসময় সনাতন ধর্মাবলম্বীদের পাশে ছিলেন এবং এখনও আছেন। ভবিষ্যতেও তিনি যেকোনো পরিস্থিতিতে সবার আগে সনাতন ধর্মাবলম্বীদের পাশেই থাকবেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেনসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন শ্রী শ্রী মদনমোহন জিউর মন্দির আখড়া কমিটির সভাপতি সন্তোষ কর্মকার, সহসভাপতি নন্দ তালুকদার, সহসভাপতি দীলিপ কর্মকার, সেক্রেটারি লিটন দাস, সাংগঠনিক সম্পাদক রানা তালুকদার, সহসম্পাদক খোকন কর্মকার, কোষাধ্যক্ষ বাসু দেবনাথ, দপ্তর সম্পাদক বিশ্বজিৎ দেবনাথ, শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ সংঘের সভাপতি শিবু ঘোষ, সেক্রেটারি পবিত্র চন্দ্র রায়সহ সৎ সংঘ, অবদূত সংঘ, ভবতারণ সেবা সংঘের নেতৃবৃন্দ।

খোঁজ নিয়ে জানা গেছে, শ্রী শ্রী মদনমোহন জিউর মন্দিরের মতবিনিময় শেষে জাহঙ্গীর কবির শহরের একাধিক মন্দির কমিটির সাথে মতবিনিময় করেন।

প্রসঙ্গত, বরগুনা-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে এক চিঠিতে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের দুই প্রভাবশালী নেতা। এ দুই নেতার মনোনয়ন পাওয়া নিয়ে উভয় পক্ষের মধ্যে চলছে টান টান উত্তেজনা। এ আসন থেকে মনোনয়ন পাওয়া দুই নেতাই জেলা রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়ন দৌড়ে শেষ মুহুর্ত পর্যন্ত কে টিকে থাকবেন আর কেই বা বাদ পড়বেন এ নিয়ে শহরের ওলিগলি আর গ্রামে গঞ্জে চলছে নানা জল্পনা কল্পনা।

এ আসন থেকে যৌথভাবে মনোনয়ন পাওয়া অপর নেতা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। তিনি দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে জেলা আওয়ামী লীগের সভাপতি থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পাঁচ বার। এমপি হয়েছেন চার বার। নৌপরিবহন উপমন্ত্রীও হয়েছেন একবার। সুদীর্ঘ বছর ধরে ক্ষমতায় থাকায় এমপি শম্ভু ও তার পুত্র সুনাম দেবনাথের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের অবমূল্যায়নসহ বহু অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা এবং মাদক বাণিজ্যের অভিযোগ ওঠে।

সর্বশেষ গত ২৫ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ থেকে যৌথভাবে শম্ভু ও জাহাঙ্গীরের মনোনয়ন পাওয়ার পর থেকে অনিয়ম দুর্নীতি ও ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়নের অভিযোগ এনে জাহাঙ্গীর কবিরের পক্ষে একাট্টা হয়েছে জেলা যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ এবং শ্রমিক লীগসহ মূলদল ও সকল অঙ্গ সংগঠনের অধিকাংশ নেতাকর্মী।(তথ্য সূত্রঃ কালের কন্ঠ)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২ ডিসেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)