চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু, পুলিশ মোতায়েন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২৭ ফেব্রুয়ারী ২০১৯

চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু, পুলিশ মোতায়েনবরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টায় হাসপাতালের গাইনী বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় দায়ীদের বিচার দাবি করেছেন মৃতের স্বজনরা। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন হাসপাতালের গাইনী বিভাগের প্রধান।

মৃত্যু হওয়া প্রসূতি নারীর নাম মনি আক্তার (৩১)। তার ৫ বছর বয়সের একটি ছেলে রয়েছে। তিনি নগরীর দক্ষিণ আলেকান্দা কাজীপাড়া এলাকায় মো. সবুজ হাওলাদারের স্ত্রী।

মনির স্বামী মো. সবুজ হাওলাদার জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে তার প্রসূতি স্ত্রীকে হাসপাতালে ভর্তি করান তিনি। তার অবস্থা ধীর ধীরে অবনতির দিকে যাচ্ছিলো। এ জন্য তারা চিকিৎসকের স্মরণাপন্ন হলেও খুব একটা গুরুত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ তার। অপারেশনের জন্য রক্ত জোগাড় করার পরও মনি আক্তারকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়নি বলে দাবি করেন তিনি। চিকিৎসকের অবহেলার এক পর্যায়ে ?আজ সকালে ওই প্রসূতির মৃত্যু হয়।
এঘটনায় অভিযুক্ত চিকিৎসকদের কঠোর বিচার দাবি করেছেন নিহতের পরিবার সহ স্বজনরা। তবে চিকিসকের অবহেলায় প্রসূতি নারীর মৃত্যু হওয়ার অভিযোগ অস্বীকার করেন গাইনী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. খুরশীদ জাহান।

তিনি বলেন, রোগীর স্বজনদের রক্ত জোগাড় করতে বলা হয়েছিল। সময় মতো রক্ত আনতে পারেনি তারা। এ কারণে অপারেশন থিয়েটারে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়।

এঘটনাকে কেন্দ্র করে যে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)