পাথরঘাটায় ঘূর্ণিঝড়ে শতাধীক ঘর-বাড়ী বিধ্বস্ত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১০:০০ এএম, ২৮ ফেব্রুয়ারী ২০১৯ | আপডেট: ১০:০০ এএম, ২৮ ফেব্রুয়ারী ২০১৯

পাথরঘাটায় ঘূর্ণিঝড়ে শতাধীক ঘর-বাড়ী বিধ্বস্ত

বরগুনার পাথরঘাটায় ঘূর্ণিঝড়ে শতাধীক ঘর-বাড়ী বিধ্বস্ত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। ঘূর্ণিঝড়ে ঘরের নিচে চাপা পরে প্রায় অর্ধশত পরিবারের লোক আহত হয়ে। তাদেরকে স্থানীয়ভাবে স্বাভাবিক চিকিৎসা দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ এলাকার পরিবারের লোকজন এখন খোলা আকাশের নিচে।

আহতদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন, মো. কুদ্দুস, (৫০) হিরু সিদকার, (৪৫), আনোয়ার হোসেন (৩৫), পান্না মিয়া (৪০), আব্দুল আজিজ (৬৫), শাহ আলম (৭০), ফরিদা বেগম (৬৫), জাহাঙ্গীর (৩৫), মতিয়র রহমান (৫২)।

কালমেঘা ইউনিয়নের ক্ষতিগ্রস্থ মো. মধু মিয়া জানান, রাত ৩টার দিকে বজ্র বৃস্টিপাত শুরু হয়। পরে ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ পশ্চিম-দক্ষিন দিক থেকে বাতাশের গতি বেড়ে যাওয়ায় ১০ মিনিটের মধ্যে পাথরঘাটার বিভিন্ন এলাকার ঘড়-বাড়ি উরিয়ে নিয়ে যায়। ক্ষতি গ্রস্থ এলাকার মধ্যে কালমেঘা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব কালমেঘা, পাথরঘাটা পৌরসভা, সদর ইউনিয়নের রুহিতা ও পদ্মা এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

পাথরঘাটা বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে আনিচুর রহমান জানান, তাদের ভিবিন্ন এলাকার বৈদ্যুতিক সঞ্চালন লাইনের তার ছিরে এবং খুটি ভেঙ্গে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, ঘটনার পর পরই ক্ষতিগ্রস্থ এলাকায় গিয়ে খোলা আকাশের নিচে অবস্থারত পরিবারের মাঝে শুনা খাবার বিতন করেন। তিনি (ইউএনও) ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে সংশ্লিষ্ঠ এলাকার মেম্বর ও চেয়ারম্যানদের নির্দেশ দিয়েছেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)