পাথরঘাটায় নৌকা ডুবালো স্বয়ং আওয়ামীলীগ নেতারা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:১৪ পিএম, ১ এপ্রিল ২০১৯

---
বরগুনার পাথরঘাটায় ৫ম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর শোচনীয় পরাজয় হয়েছে।পাথরঘাটার মোট ৫১ ভোট কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর হোসেন দাদু পেয়েছেন মাত্র ১১৮০২ ভোট।অপরদিকে তার একমাত্র প্রতিদ্বন্ধী আনারস প্রতীকের প্রার্থী গোলাম মোস্তফা কবির ৩১২৫৩ ভোট পেয়ে বিপুল ব্যবধানে বিজয়ী হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একজন নেতা বলেন, দলের নেতাকর্মীদের বিশ্বাসঘাতকতা ও সাংগঠনিক দুর্বলতার কারণে আওয়ামী লীগের প্রার্থীর এমন পরাজয় হয়েছে। এ পরিস্থিতি থেকে উত্তরণে সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে।বেইমান ও বিশ্বাসঘাতকদের চিহ্নিত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

দলের নেতাকর্মীরা বলছেন, নির্বাচনের সময় দলের অনেক জ্যৈষ্ঠ নেতা নৌকা প্রার্থীর পক্ষে কাজ করেন নি। এমন অনেক লোক আছেন যারা আলমগীর দাদুর পক্ষে প্রচার-প্রচারণা চালিয়েও তাকে ভোট দেন নি এবং গোপনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেছেন। আর সে কারণেই এই পরাজয়।

অনেক নেতাকর্মীরা মনে করছেন, আওয়ামীলীগের এমন ভরাডুবিতে দীর্ঘদিনের দলীয় কোন্দলকে দায়ী করছেন সাধারণ নেতাকর্মীরা।আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং সর্বস্তরের নেতাকর্মীরা সক্রিয় হয়ে কাজ করলে আওয়ামীলীগ প্রার্থীর এমন পরাজয় হতো না। তাই এখন থেকেই দলকে ঢেলে না সাজালে ভবিষ্যতে আরও মাশুল দিতে হবে।

এনএএস/পিএন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)