আমতলীতে শিক্ষকের অনিয়মের বিচার দাবীতে বিক্ষোভ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৫ মার্চ ২০১৮

বিক্ষোভআমতলী প্রতিনিধিঃ
আমতলীর সদর ইউনিয়নের ছোটনীলগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অনিয়ম দুর্নীতি, স্কুলে না আসা এবং অভিভাবকদের সাথে অসাদাচারনের বিচার দাবী করে.

রবিবার (২৫ মার্চ) সকাল ১০টায় ইউএনও অফিস চত্বরে বিক্ষোভ ও শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে অভিভাবকরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, আমতলী সদর ইউনিয়নের ছোটনীলগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম। সে ওই এলাকার স্থানীয় বাসিন্দা হওয়ায় প্রভাব বিস্তার করে নিয়মিত স্কুলে আসেন না। প্রধান শিক্ষক স্কুলের চেয়ে ব্যাক্তিগত বাড়ীর কাজে সময় ব্যায় করেন। এসব বিষয়ে স্থানীয় অভিভাবক কিংবা সহকর্মীরা কেউ প্রতিবাদ করলে তাদের সাথে অসাদাচারন করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম।

কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, নজরুল ইসলাম স্থানীয় হওয়ায় তার আত্মীয় স্বজনদের ছেলে মেয়েদের নামে উপবৃত্তির টাকা বরাদ্দ দেখিয়ে নিজে এবং তার আত্মীয় স্বজনরা মিলে আত্মসাৎ করেন। এসব বিষয়ে কোন শিক্ষক কিংবা অভিভাবক কিছু জানতে চাইলে তাদেরকে লাঞ্চিত করেন।

স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম বলেন, নজরুল ইসলাম একজন অসৎ প্রকৃতির লোক। দ্রুত তাকে ছোট নীলগঞ্জ সরকারী প্রাথমিক বিদালয় থেকে অপসারন করা হউক।

শাহিনুর বেগম নামে একজন অভিভাবক অভিযোগ করে বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম ঠিকমত স্কুলে আসে না। এ বিষয়ে কোন অভিভাবক কোন কিছু জানতে চাইলে সে তাদের গালাগাল করে স্কুল থেকে তারিয়ে দেয়।

ওহাব নামে একজন অভিভাবক বলেন, প্রধান শিক্ষক তার আত্মীয় স্বজনদের ছেলে মেয়েদের নামে উপবৃত্তির টাকা বরাদ্দ দেখিয়ে গোপনে ভাগ বাটোয়ারা করে নেন।

প্রধান শিক্ষক নজরুল ইসলামের এসকল অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে এবং নজরুল ইসলামকে ওই বিদ্যালয় থেকে অপসারনের দাবীতে রবিবার সকাল ১০টায় শতাধিক অভিভাবক আমতলী উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ করে। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দাখিল করে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো: মিলন মুছল্লী অভিযোগের আংশিক সত্যতা স্বীকার করেন। অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: মজিবুর রহমান বলেন, ছোটনীলগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: নজরুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৫ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)