পাথরঘাটা আগুনে পুড়লো ডকইয়ার্কের পাঁচটি মাছ ধরার ট্রলার, ক্ষতি দেড় কোটির উপরে

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৭ এএম, ১১ এপ্রিল ২০২২

পাথরঘাটা আগুনে পুড়লো ডকইয়ার্কের পাঁচটি মাছ ধরার ট্রলার, ক্ষতি দেড় কোটির উপরেবরগুনার পাথরঘাটায় ডগ ইয়ার্কের কে মেরামত করতে আসা সমুদ্রগামী মাছ ধরার পাঁচটি ট্রলার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রবিবার রাত  এগারোটার দিকে পাথরঘাটা পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের মাওলানা আব্দুল কাদেরের ডকইয়ার্কে এ ঘটনা ঘটে। পাথরঘাটা ফায়ার সার্ভিস, যুব রেড ক্রিসেন্ট ও স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ সরকার।

জানা যায়, ইলিয়াস কোম্পানির একটি, সেলিম ফরাজীর একটি ও পনু রারির ২ টি ট্রলার পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া এনামুল হোসাইন এর একটি ট্রলার আংশিক পুড়ে গেছে।

ডকইয়ার্ক মালিক মাওলানা আব্দুল কাদের জানান, ডকইয়ার্কের সারেং ইফতারির ঘন্টা দুয়েক আগেই সব কাজ শেষ করে বাড়িতে চলে গেছে। কিন্তু রাত এগারোটায় কি ভাবে আগুন লাগছে তা বলতে পারবো না। তবে ধারণা করা হচ্ছে শত্রুতাবশত হয়তো কেউ আগুন লাগিয়ে দিয়েছে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার শাহজাহান সিকদার জানান, অগ্নিকাণ্ডের পর ট্রলারগুলোতে ধার্য পদার্থ অপরদিকে প্রচন্ড বাতাস থাকার কারণে আগুন চারপাশে দ্রুত ছড়িয়ে পড়ে। পরে দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এ ঘটনার ক্ষয়ক্ষতি নিরূপণের পাশাপাশি অগ্নিকাণ্ডের কারন অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)