এশা নির্যাতনে আসতে পারে নতুন আন্দোলনের ডাক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১২ এপ্রিল ২০১৮

নেত্রী এশা
অনলাইন ডেস্কঃ কে দায়ভার নিবে এশা নির্যাতনের? কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ নেত্রীর গলায় জুতা পড়িয়ে ছেলে মেয়েগুলো যখন তার জামা কাপড় গুলো ছিড়ে দিয়েছে! জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক টুইটারের তোলপাড় চলছে ব্যাপক।

সেই রাতে এশাকে ফাঁসানো হয়েছে বলে দাবী করছে ছাত্রলীগ এর এক অংশ।এদিকে বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক কে এর বড় কারন হিসেবে চিহ্নিত করেছে নাম প্রকাশ করার শর্তে অনেকেই। তারা বলছে সভাপতি ও সাধারণ সম্পাদকের নিজেদের দ্বায়ীত্ত্ব অবহেলার কারনে এশাকে এই ভাবে গন নির্যাতন এর শিকার হতে হয়েছে ।

ভিন্ন ভিন্ন সুত্রে জানা গেছে, এশাকে নির্যাতন এর আন্দোলন আসবে শীগ্রই নয়তো বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক,কে এই কইফিয়াত দিতে হবে।

প্রকাশ্যে গণ-ধর্ষনকালে একজন নারীর চিৎকার কতটা নির্মম ও বেদনাদায়ক হতে পারে? এমন মন্তব্য করে অনেকেই পাথরঘাটা নিউজকে জানিয়েছেন আমরা এর বিচার চাই বিচার এর জন্য প্রয়োজনে জননেত্রী শেখ হাসিনার কাছে যাবো আন্দোলন করবো।

তারা বলেন, নিজের বোন পরিচয় দিন আজ থেকে সবাই প্লিজ।পিতা মুজিব ধর্ষিতা নারীদের নিজ কন্যা পরিচয় দিয়ে বেঁচে থাকার সুযোগ করে দিয়েছেন।আমরা বোনটির পাশে না দাঁড়ালে এ সমাজের মেধাবীদের লালসার শিকার হওয়া মেয়েটি কি নিয়ে বাঁচবে ভাবুন।

মেধার কাছে বিবেক আজ লুন্ঠিত হবে কেন?

উল্লেখ্য ১০ এপ্রিল দিবাগত রাতে মোর্শেদা নামক এক মেয়ে রাগের মাথায় গ্লাসে লাথি মারলে তার পায়ের রগ কেটে যায়।সেসময় বিনা কারনে এশাকে দোষী সাব্যস্ত করে ছাত্রলীগ থেকে তাকে বহিষ্কারের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকেও তাকে বহিষ্কার করা হয়।সেই সাথে তাকে রাতে প্রকাশ্যে নির্যাতন করে একদল ছাত্র-ছাত্রী।সাথে মিলে জুতাল মালা।

এ এম বি/পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)