শিক্ষক হত্যা ও লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন পাথরঘাটায়

আল আমিন ফোরকান
আল আমিন ফোরকান,
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২ জুলাই ২০২২

ঢাকার সাভারের শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার প্রতিবাদে আজ শনিবার সকাল ১০টায় পাথরঘাটা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয় ।এতে স্ব স্ব প্রতিষ্ঠানের  শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়।



প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষকদের সর্বোচ্চ সম্মানে ভূষিত করেছেন। আজ শিক্ষকদের হত্যা ও লাঞ্ছিত করা হচ্ছে। এ ক্ষেত্রে আইন রক্ষাকারী বাহিনী (পুলিশ) নীরব ভূমিকা পালন করছে। মাননীয় প্রধানমন্ত্রীর ও স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে দোষীদের দ্রুত আইনের অধীনে এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।


পাথরঘাটা উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, হাতেমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মাওলা মিলন বলেন, শিক্ষকরা অনেক সময় ছাত্র কর্তৃক অনেক সময় বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা অপদস্থ হয়।তাই আমরা এইসব অপরাধীদের বিচার চাই যাতে করে ভবিষ্যতে এরকম কোন ঘটনা না ঘাটায়।



উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতির সহ সভাপতি, আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার খান বলেন, আমরা বিভিন্ন সময় লাঞ্ছিত হই এর থেকে আমরা মুক্তি চাই এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।


মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, পাথরঘাটা আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম রেজা বলেন, শিক্ষককে যায়া হত্যা ও লাঞ্ছিত করার মত জঘন্য কাজ করেছে তাদের বিচারের দাবিতে আজ সারা দেশের ন্যায় পাথরঘাটা উপজেলার সকল প্রতিষ্ঠান এ আমরা প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)