বরগুনায় বিদ্যুৎ চুরি দায়ে তিনজনকে জরিমানা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:০৭ এএম, ২৬ এপ্রিল ২০১৮

বিদ্যুৎ চুরিবরগুনায় বিদ্যুৎ চুরি ও অবৈধ সংযোগের দায়ে তিনজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৬ এপ্রিল) বিকেলে বরগুনা পৌর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নিজাম উদ্দিন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরগুনা চরকলোনী এলাকার মো. রুহুল আমীন, পশ্চিম বরগুনা এলাকার মো. মজিবর মোল্লা এবং কেজি স্কুল রোড এলাকার বাসিন্দা মো. হারুন মৃধা।

জানা গেছে, বিদ্যুৎ বিভাগের চোখ ফাঁকি দিয়ে এক শ্রেণির অসাধু গ্রাহক অবৈধ সংযোগের পাশাপাশি বৈধ সংযোগ থেকে অবৈধভাবে বাইপাস সংযোগ দিয়ে বিদ্যুৎ চুরির পাশাপাশি উপার্জন করে নিচ্ছে মোটা অঙ্কের টাকা। আর এমন নিরব চুরির ফলে বরগুনায় ক্রমশ বেড়েছে বিদ্যুৎ বিভ্রাট। বিড়ম্বনার শিকার হচ্ছেন বৈধ গ্রাহকরা। বেশ কিছুদিন ধরে সচেতন মহলের পাশাপাশি বিদ্যুৎ বিভাগের মাঠপর্যায়ের কর্মীদের এমন অভিযোগের পর বিদ্যুৎ চোরদের ধরতে তৎপর হয়ে ওঠে বরগুনার বিদ্যুৎ বিভাগ।

ওজোপাডিকো বরগুনার নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুর রহমান বলেন, বিদ্যুৎ চুরির ফলে আমাদের নিয়মিত বিদ্যুৎ সরবরাহ বাধাগ্রস্ত হওয়ায় গ্রাহকদের নিয়মিত সেবা প্রদান অনিশ্চিত হয়ে পড়ে। বিষয়টি নজরে আসার পর থেকেই আমরা জেলা প্রশাসনের সহায়তায় বিদ্যুৎ চোর ও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে এর সঙ্গে জড়িতদের পর্যায়ক্রমে আইনের আওতায় আনার চেষ্টা করছি। কোনো ধরনের বিদ্যুৎ চুরি ও অবৈধ সংযোগ যাতে না থাকে ওজোপাডিকো এ ব্যাপারে সজাগ রয়েছে।

তিনি আরও জানান, দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে বিদ্যুৎ চুরির দায়ে তিন হাজার টাকা জরিমানার পাশাপাশি বিদ্যুতের সংযোগ তার ও মিটার জব্দ করা হয়।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৬ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)