আমতলী সাব রেজিষ্ট্রারের ঘুষ দাবীর অভিযোগ!

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

ঘুষ দাবীর অভিযোগে সংবাদ সম্মেলনআমতলী উপজেলায় সাব-রেজিষ্ট্রার মোঃ মাসুমের বিরুদ্ধে ঘুষ দাবীর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন মোঃ শহীদুল মীর নামের এক জমির ক্রেতা।

রবিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় আমতলী রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে বলেন, গত ২৮ মার্চ আমতলী সাব-রেজিষ্ট্রি অফিসে মোঃ শহীদুল মীর ও আমতলী সদর ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা পাওয়ার অব এ্যাটর্নি (আমমোক্তারনামা) করার জন্য কাগজপত্র ও ষ্ট্যাম্প জমা দেই। ওই পাওয়ার অব এ্যাটর্নি সম্পাদনের জন্য অফিসের সহকারী ফিস মার্ক করে সাব-রেজিষ্টারের কাছে জমা দেই। ওই সময় উপজেলা সাব-রেজিষ্টার মোঃ মাসুম পাওয়ার অব এ্যাটর্নির কাগজপত্র জমা নিয়ে আমার কাছে ৩০ হাজার টাকা ঘুষ দাবী করেন। আমি এ ঘুষের টাকা দিতে অস্বীকার করায় সে (সাব-রেজিষ্ট্রার) পাওয়ার অব এ্যাটর্নি (আমমোক্তারনামা) সম্পাদন না করে কাগজ ছুড়ে ফেলে দেন এবং আমার সাথে অসাধাচারণ করেন।

আমার কাছে ঘুষ দাবীর ঘটনার পর আমি তার কাছে কয়েক দিন গিয়েছি, কিন্তু তিনি আমাকে ছাফ জানিয়ে দেন, তার দাবীকৃত ঘুষের টাকা না দিলে সে পাওয়ার অব এ্যাটর্নি (আমমোক্তারনামা) রেজিষ্ট্রি করবেন না।

তিনি আরও বলেন, সাব-রেজিষ্ট্রার মোঃ মাসুম আমতলীতে আসার পরে সাব-রেজিষ্ট্রার অফিস দুর্নীতির আখরায় পরিনত হয়েছে। তার অফিসে ১.৫% না দিলে কোন দলিল সম্পাদন করেন না। দলিল লেখকরা তার চাহিদামত ১.৫% টাকা দিতে রাজি না হওয়ায় তার সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। আমি উপায় না পেয়ে এ সকল ঘটনার অভিযোগ এনে গত ২৫ এপ্রিল উপজেলা সাব-রেজিষ্টার মোঃ মাসুমের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠাই।

এসময় উপস্থিত ছিলেন, আমতলী সদর ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা।

ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা বলেন, শহীদুল মীরের সাথে খারাপ আচরণ ও ঘুষ দাবীর ঘটনা সে (শহীদুল মীর) আমাকে তাৎক্ষনিক জানায়। আমি এ বিষয় নিয়ে সাব-রেজিষ্ট্রারের সাথে আলোচনা করলে তিনি জানিয়ে দেন- শহীদুল মীরের কাছে যা বলেছি ওই অনুসারে পাওয়ার অব এ্যাটর্নির (আমমোক্তারনামা) কাজ হবে, নইলে না।

আমতলী উপজেলা সাব-রেজিষ্ট্রার মোঃ মাসুম মুঠোফোনে ঘুষ দাবীর কথা অস্বীকার করে বলেন, সঠিক কাগজপত্র না থাকায় আমি ওই পাওয়ার অব এ্যাটর্নি (আমমোক্তারনামা) রেজিষ্ট্রি করিনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৯ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)