পটুয়াখালীতে চাকরির প্রলোভন দেখিয়ে ঘুষ, পুলিশের বিরুদ্ধে মামলা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:১৫ এএম, ৫ অক্টোবর ২০১৮

ছবিঃ ইন্টারনেট থেকে নেয়াপটুয়াখালীতে চাকরি দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগে এক এসআইসহ দুই পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৩ অক্টোবর) পটুয়াখালী জেলার চৌদ্দবুরিয়া এলাকার বাসিন্দা মৃত সেরাজুল হক ডাকুয়ার ছেলে মিলন ডাকুয়া বাদী হয়ে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক আমিনুল ইসলাম অভিযোগটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরোকে (পিবিআই) তদন্তপূর্বক প্রতিবেদন দিতে আদেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন পটুয়াখালী সদর উপজেলার বদরপুরের তেলিখালীর বাসিন্দা ইউছুব আকনের ছেলে পুলিশের এসআই মো. শামীম আকন (৪৬) (বর্তমানে মোহাম্মদপুর থানায় কর্মরত এবং তার ভাই পুলিশ কনস্টেবল বরগুনা থানায় কর্মরত আল আমিন আকন (৩৪)।

মামলায় বাদী উল্লেখ করেন, পুলিশের এসআই মো. শামীম আকন এবং তার ভাই কনস্টেবল আল আমিন আকন বাদীর দুই ছেলেকে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে নগদ এবং ব্যাংকের মাধ্যমে ১৩ লাখ ৬৯ হাজার টাকা নেন।

টাকা গ্রহণকালে আসামিরা চাকরি না হলে টাকা ফেরত দেবে বলে প্রতিশ্রুতি দেয়ার কথা থাকলেও বাদীকে টাকা না দেয়ার অজুহাতে টালবাহানা করে সময়ক্ষেপণ করেন।

সর্বশেষ ২৪ সেপ্টেম্বর আসামিরা নিজ বাড়ি সদর উপজেলার কমলাপুরে এলে বাদী হাজির হয়ে টাকা দাবি করলে আসামিরা টাকা নেয়ার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেন।

একপর্যায় আসামিরা বাদীকে টাকা না দেয়ার জন্য বাদীকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিতে নানা প্রকার ভয়ভীতি দেন।

উপায় না পেয়ে মিলন ডাকুয়া বুধবার এসআই শামীম ও তার ভাই কনস্টেবল আল আমিনকে আসামি করে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

এছাড়াও বাদী মামলার নথিতে আসামিদের সঙ্গে অর্থ লেনদেনের কথোপকথন এবং ব্যাংকের রসিদ দাখিল করেন।

আদালতের বিচারক মো. আমীনুল ইসলাম মামলাটি গ্রহণ করে পটুয়াখালী পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরোকে তদন্তপূর্বক প্রতিবেদন দিতে আদেশ দেন।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৫ অক্টোবর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)