দেশ এখন মাদকের ছোবলে টালমাটাল: এরশাদ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:২৫ এএম, ৩ মে ২০১৮

ফাইল ছবিজাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ঘরে ঘরে চাকরি দেয়ার কথা শুনেছিলাম।

এখন ঘরে ঘরে চাকরি হয়নি, বরং ঘরে ঘরে চলে গেছে ইয়াবা। ডিজিটাল বাংলাদেশ এখন মাদকের ছোবলে টালমাটাল। আর সুশাসনের অভাবে দেশে ধর্ষণ বেড়ে গেছে। বেড়ে গেছে খুন, গুম, সন্ত্রাস, চাঁদাবাজি আর দলবাজি।

মঙ্গলবার জাতীয় শ্রমিক পার্টি আয়োজিত মহান মে দিবসের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সমানে অনুষ্ঠিত এ সমাবেশে এরশাদ ক্ষোভের সঙ্গে বলেন, দেশটা অধঃপতনে গেছে।

তিনি আওয়ামী লীগ ও বিএনপির সমালোচনা করে বলেন, খবরের কাগজ খুললেই শুধু হত্যা আর মৃত্যুর সংবাদ চোখে পড়ে। আমরা বাঁচতে চাই, দেশ ও মানুষ বাঁচাতে চায়। তাই পরিবর্তন প্রয়োজন। আর জাতীয় পার্টি ছাড়া এই পরিবর্তন সম্ভব নয়।

দুটি দলের সামালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, শুধু বেঁচে থাকার জন্য তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা ১২ ঘণ্টা কাজ করে, কিন্তু কেউ খবর রাখে না কাজ শেষে শ্রমিকরা কোথায় থাকে, কীভাবে থাকে।

জাতীয় পার্টিই শ্রমিকবান্ধব সরকার গঠন করবে। এজন্য সাধারণ মানুষের সঙ্গে শ্রমিক ও মেহনতি মানুষের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানও জানান সাবেক এই রাষ্ট্রপতি।

তিনি বলেন, আমাদের হাতে আজ কিছু নেই। হাসি নেই, আনন্দ নেই, শান্তি নেই, বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, নিরাপত্তা নেই, নাগরিক অধিকার নেই, শ্রমিকের কাজ নেই, কৃষকের খাওয়া নেই, বেকারের বাঁচার পথ নেই, বিচার নেই, আইনের শাসন নেই- শুধু নেই আর নেই।

আছে শুধু হাত বাঁধা শৃঙ্খল। এ শৃঙ্খল আজ আমাদের ভাঙতে হবে- এই হোক মহান মে দিবসের অঙ্গীকার।

জাতীয় শ্রমিক পার্টির সভাপতি একেএম আসরাফুজ্জামান খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এসএম ফয়সল চিশতী।

সমাবেশে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান টেপা, সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, সুনীল শুভ রায়, মীর আবদুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, আজম খান, মেজর (অব.) খালেদ আখতার, মো. শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

জাতীয় মোটর শ্রমিক পার্টির সমাবেশ :
এদিকে জাতীয় মোটর শ্রমিক পার্টির উদ্যোগে গাবতলী খালেক সিটি মোহাম্মদীয়া হোটেল প্রাঙ্গণে মে দিবসের আলোচনা সভা ও র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, শ্রমিকের ন্যায্য মজুরি প্রদান করা সবারই নৈতিক দায়িত্ব ও কর্তব্য। দীর্ঘদিন পেরিয়ে গেলেও শ্রমিকপ্রত্যাশা পূরণ হয়নি। এ সময় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, ভাইস চেয়ারম্যান আলমগীর সিকদার লোটন, নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব ও জাতীয় মোটর শ্রমিক পার্টির সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাক, সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান শিপন।(সূত্রঃ যুগান্তর)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ মে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)