ইন্দুরকানীতে সেতু ভেঙ্গে ৫ গ্রামবাসীর দূর্ভোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০১:২৯ পিএম, ২ জুন ২০১৮

ইন্দুরকানীতে ভেঙ্গে পড়া সেতুইন্দুরকানীতে সেতু ভেঙ্গে যাওয়ায় ৫ গ্রামের মানুষ চরম দূর্ভোগে পড়েছে। এক মাসেও সংস্কারের উদ্যোগ না নেওয়ায় বেড়েছে জন দূর্ভোগ। উপজেলার বালিপাড়া ইউনিয়নের ফকিরহাট সংলগ্ন কৈয়ার খালের গুরুত্বপূর্ণ সেতুটি গত ২৩ এপ্রিল ভেঙ্গে পড়ায় ৫ গ্রামের কয়েক হাজার মানুষ দূর্ভোগে পড়েছে। পার্শবর্তী স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের তিন থেকে চার কিলোমিটার পথ ঘুরে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয়।

ঐ খালের পুর্ব পাড়ে পশ্চিম বালিপাড়া নুরিয়া দাখিল মাদরাসা, বালিপাড়া বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম বালিপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়, কমিউনিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, পথেরহাট বাজার, পশ্চিম পাশে উত্তর কলারণ দাখিল মাদরাসা, আজাহার আলী দাখিল মাদরাসা, উত্তর কলারণ সরকারী প্রাথমিক বিদ্যালয়, ফকিরহাট এবং বলেশ্বর বাজার রয়েছে। দীর্ঘ এক মাসেও পুলটি সংস্কার না করায় এ সকল প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ এলাকার বাসিন্দাদের সীমাহী কষ্ট স্বীকার করতে হচ্ছে।

তবে পুলটি পুলটি কলারণ ও বালিপাড়া গ্রামের সীমানায় অবস্থিত হওয়ায় কোন ইউপি সদস্যরা সেটা নির্মান বা সংস্কারে কোন পদক্ষেপ গ্রহন করছে না। অথচ ঐ পুল পার হয়ে প্রতিদিন বালিপাড়া, পশ্চিম বালিপাড়া, কলারণ, উত্তর কলারণ ও চরবলেশ্বর গ্রামের কয়েক হাজার মানুষ আসাযাওয়া এবং শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনা করে।

বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতী বলেন, ঐ ভাঙ্গা সেতুটি অচিরেই সংস্কারের ব্যবস্থা করা হবে।

উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী জানান, সেতুটি ভেঙ্গে যাওয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ এলাকাবাসীর জনদূর্ভোগ বেড়েছে। উপজেলা পরিষদ থেকে দ্রুত সেতুটি সংস্কারের ব্যবস্থা করা হচ্ছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)