পাথরঘাটায় দুই দফা দাবিতে মৎস্যজীবীদের মানববন্ধন ও স্বারকলীপি প্রদান

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ৪ আগস্ট ২০১৮

পাথরঘাটায় মৎস্যজীবীদের মানববন্ধনভারতীয় ট্রলার বাংলাদেশী জলসীমায় অনুপ্রবেশ ও জলদস্যু মুক্ত বঙ্গোপসাগরের দাবিতে মানববন্ধন করেছে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতিসহ মৎস্যজীবীরা।

শনিবার (৪ আগস্ট) সকাল ১০টার সময় পৌরশহরের শেখ রাসেল স্কয়ারে এ মানববন্ধন কর্মসুচি পালন করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলীপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সহসভাপতি আবুল হোসেন ফরাজী, ট্রলার মালিক জহিরুল হক চিনু, ছগির হোসেন প্রমুখ। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম মৎস্যজীবীদের সাথে একাত্ততা প্রকাশ করেন।

বক্তারা বলেন, বাংলাদেশী জলসীমায় ভারতীয় ট্রলার প্রবেশ করে পাথরঘাটার নিকটে এসে মাছ শিকার করে। বাংলাদেশী জেলেরা প্রতিবাদ করলেই তাদেরকে মারধর করা হয় এবং ট্রলার ডুবিয়ে দেয়া হয়। ভারতীয় জেলেরা বাংলাদেশী জলসীমার ছোটবড় বিভিন্ন প্রজাতির মাছ অবৈধভাবে ধরার কারনে বিলুপ্ত প্রায় মাছ। এছাড়া সুন্দরবন কেন্দ্রিক স্বশস্ত্র জলদস্যু বাহিনীর নির্যাতন, অপহরন এবং মুক্তিপন নিয়ে নিস্ব¦ করে জেলেদের। অবিলম্বে জলদস্যু এবং ভারতীয় ট্রলার অনুপ্রবেশ মুক্ত করার জন্য নৌবাহীনি, কোস্টগার্ড ও র‌্যাবের নিয়মিত যৌথ অভিযানের দাবি করেন তারা।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)