পাথরঘাটায় মৎস্যজীবীদের মানববন্ধন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ৮ আগস্ট ২০১৮

পাথরঘাটায় মৎস্যজীবীদের মানববন্ধনের একাংশজলদস্যুমুক্ত বঙ্গোপসাগর ও ভারতীয় ট্রলার বাংলাদেশি জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকার এবং দেশীয় জেলেদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়ন, বিএফডিসি ঘাট শ্রমিক ইউনিয়ন, আড়তদার সমিত, পাইকার সমিতিসহ মৎস্যজীবীরা।

বুধবার (৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে দ্বিতীয় বৃহত্তমত মৎস্য অবতরণ কেন্দ্রে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

আড়ৎদার সমিতির সভাপতি নুরুল আমীন মুন্সীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, প্যানেল মেয়র ও বিএফডিসি ঘাট শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল, জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়নের সভাপতি আঃ মান্নান, পাইকার সমিতির সভাপতির সভাপতি মোস্তফা কামাল আলম প্রমুখ।

বক্তাদের অভিযোগ, চলতি মৌসুমে সুন্দরবনের কয়েকটি জলদস্যু বাহিনী ৪ মাসে ৩ শতাধিক ট্রলারে ডাকাতি করে সাড়ে ৩শ জেলে অপহরণ করেছে। প্রতিনিয়ত জলদস্যূরা অপহরণ, লুটপাট ও নির্যাতন করে থাকে। এছাড়া বাংলাদেশি জলসীমায় ভারতীয় ট্রলার প্রবেশ করে পাথরঘাটার কাছে এসে মাছ শিকার করে মাছ লুটে নিয়ে যায়। বাংলাদেশী জেলেরা এর প্রতিবাদ করতে গেলে তাদের দেশী ট্রলার লক্ষ করে এবং কাছ এসে মারধরও করে। মাইকিং করে বাংলাদেশী জেলেদেরকে সাগর থেকে সরে যেতে বলে ভারতীয় জেলেরা।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৮ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)