মিথ্যা মামলার প্রতিবাদে পাথরঘাটায় বিএনপির সংবাদ সম্মেলন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:২১ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮

মিথ্যা মামলার প্রতিবাদে পাথরঘাটায় বিএনপির সংবাদ সম্মেলনবাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেনের নামে ঢাকার পল্টন ও ক্যান্টনমেন্টসহ ৭টি থানায় বিস্ফোরক ও নাশকতার মামলা এবং বরগুনার পাথরঘাটা থানায় পৌর বিএনপির সভাপতি খলিলুর রহমানসহ ৮জনের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পাথরঘাটা উপজেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতারা।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে পাথরঘাটা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

এসময় পাথরঘাটা পৌর বিএনপির সাধারন সম্পাদক হারুন-আর-রশিদ হাওলাদার লিখিত বক্তব্যে বলেন, বর্তমান সরকার নানা কেলেঙ্কারীর জন্য যখন জনবিচ্ছিন্ন তখন বিরোধী দলকে দমানোর পথ বেছে নিয়ে গুম, খুনসহ মিথ্যা মামলা দিয়ে জনগণের কন্ঠরুদ্ধ করার পথ বেছে নিয়েছে। এমনকি বর্তমান কয়েক হাজার গায়েবী নাশকতা মামলা দিয়ে বাংলাদেশের বিভিন্ন জেলা ও উপজেলার কয়েক লাখ নেতাকর্মীকে আসামী করে গ্রেফতার করে দিনের পর দিন নির্যাতন ও জেলে আটকিয়ে রাখা হয়েছে। যে মামলার আসামী থেকে রেহাই পায় নাই মত ব্যক্তি, কাবা শরীফ জিয়ারত করতে যাওয়া হাজি সাহেব, প্যারালাইজড শয্যাসায়ী রোগিরাও।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, বর্তমানে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে ঢাকার ৭টি থানায় ১২টি মামলার আসামী করা হয়েছে। এমনকি পাথরঘাটা পৌর বিএনপির সভাপতি মো: খলিলুর রহমান অসুস্থ্য, হার্টের রোগী এমনকি তিনি হাটাচলা পর্যন্ত করতে পারেন না তাকে মামলার আসামী করা হয়েছে। এছাড়া আরও ৭জন নেতা-কর্মীসহ ৩০ থেকে ৪০জন অজ্ঞাত আসামী দিয়ে মিথ্যা নাশকতা মামলা দায়ের করে দেশকে এক নরকে পরিণত করা হয়েছে।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, পাথরঘাটা উপজেলা ও পৌর বিএনপির মধ্যে কিছু আওয়ামী সুযোগবাদিরা দলের মধ্যে কোন্দল তৈরী করার জন্য বেশ কিছুদিন যাবত ষড়যন্ত্র চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২২ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের দুটি কমিটি প্রকাশ করেছে বরগুনা জেলা যুবদল নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বলা হয়, কমিটিতে যুবদলের ত্যাগী নেতাদের মুল্যায়ন না করে দলের মধ্যে যাদের সম্পক্ততা নাই এবং নেশায় আসক্ত লোকদের দিয়ে কমিটি করা হয়েছে। নতুন এই কমিটি উপজেলার নেতাদের সাথে আরোচনা করে না দেয়ায় এ কমিটিতে নিয়ে পাথরঘাটা উপজেলা ও পৌর বিএনপি হতাশায় ভুগছে। এ অবস্থায় বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার, পুলিশ হয়রানী থেকে মুক্তি ও বেগম জিয়াকে নিঃশর্তে মুক্তির দাবি জানান তারা।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩০ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)