পাথরঘাটায় রনি ড্রাগ হাউজে ভূয়া চিকিৎসকঃ জরিমানা আদায়

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ৮ জানুয়ারী ২০১৯ | আপডেট: ০৮:১২ পিএম, ৮ জানুয়ারী ২০১৯

পাথরঘাটায় রনি ড্রাগ হাউজে ভূয়া চিকিৎসক
বরগুনার পাথরঘাটা উপজেলায় মো.আমির হোসেন খান নামে এক ভূয়া গ্রাম্য চিকিৎসককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে পাথরঘাটা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ আদেশ দেন।

পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার সংলগ্ন পশ্চিম দিকে রনি ড্রাগ হাউস নামে একটি ঔষধের দোকানে গত কয়েকদিন ধরে আমির হোসেন খান নামে এক গ্রাম্য চিকিৎসক চিকিৎসা দিয়ে আসছেন। তার ব্যবস্থাপত্রে নামের সামনে ফিজিয়াশান লেখা রয়েছে এবং মা ও শিশু, ডায়াবেটিস,আইবিএস, এলার্জি, গ্যাস্ট্রিক, বাথব্যাথা, যৌণসহ নানা রোগের বিষয়ে অভিজ্ঞ। তার বাড়ি বাগেরহাটের শরণখোলা এলাকায়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, আমির হোসেন তিনি একজন ভূযা চিকিৎসক, সে মানুষের সাথে প্রতারণা করেছে। তার কোন কাগজপত্র নেই। এমনকি তার পরীক্ষা-নিরীক্ষা করারও কোন অনুমতি না থাকায় তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং পরবর্তীতে পাথরঘাটায় আসার নিষেধাজ্ঞার আদেশ দেয়া হয়েছে।

এদিকে চিকিৎসা নিতে আসা একাধিক রোগী ও রোগীর স্বজনরা জানান, পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক না থাকায় তারা বিকল্প ব্যবস্থায় স্বাস্থ্যসেবা নিতে এসকল চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন ভুক্তভোগীরা।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক বাড়ানোর দাবিতে স্বেচ্ছাসেবী সংগঠন “প্রিয় পাথরঘাটা” প্রত্যয়, আস্থা এর নেতৃত্বে বিভিন্ন সময় পাথরঘাটায় মানববন্ধন বিক্ষোভ কর্মসূচি পালনকরা হলেও কর্তৃপক্ষ চিকিৎসক বাড়ানোর ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন সামাজিক আন্দোলন এর অন্যতম সংগঠক সাংবাদিক শফিকুল ইসলাম খোকন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)