পাথরঘাটায় আ.লীগে প্রার্থীতা চূড়ান্তে ব্যর্থ, জেলা কমিটির হস্তক্ষেপঃ উপজেলা পরিষদ নির্বাচন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৬ পিএম, ৩ ফেব্রুয়ারী ২০১৯

পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা
মোহাম্মদ কাজী রাকিব।।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীতা চূড়ান্তের জন্য নির্বাচনী প্রস্তুতি সম্মেলন সম্পন্ন হয়েছে। আজ রোববার (৩ ফেরুয়ারি) পাথরঘাটা কলেজের হলরুমে পাথরঘাটা উপজেলার তৃণমূল সকল ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকদের নিয়ে এ প্রস্তুতি সভা করেন উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, বরগুনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগের সহ-সভাপতি শওকত হাচানুর রহমান রিমন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাবির হোসেন জানান, উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সভা এবং উপজেলা চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করার জন্যই এ সভা আহবান করা হয়েছিল। সম্ভাব্য প্রার্থী এবং আগত নেতাকর্মীদে সাথে আলোচনা শেষে চূড়ান্ত পর্যায়ে না যাওয়ায় জেলা কমিটির হস্তক্ষেপ চাওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সোমবারের মধ্যেই জেলা কমিটি সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ৩ জনের নাম চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হবে।

সভায় উপস্থিত স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের থেকে জানা যায় সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী মাঠে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। সম্ভাব্য প্রার্থীদের মধ্য থেকে নয় জনকে প্রাথমিক বাছাইয়ের জন্য নির্ধারণ করা হয়েছে। এদের মধ্যে তিন জনকে নির্ধারণ করা হবে।

বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন সহ এই তালিকায় রয়েছেন আলমগীর হোসেন, এ্যাডভোকেট জাবির হোসেন, এ্যাডভোকেট মজিবুর রহমান, গোলাম মোস্তফা কবির, আব্দুর রহমান জুয়েল, আসাদুজ্জামান নাদিম, আকন মোঃ শহিদ, আসাদুজ্জামান আসাদ,

এ বিষয়ে সম্ভাব্য প্রার্থী গোলাম মোস্তফা কবির জানান, আওয়ামীলীগের মত একটি ঐতিহ্যবাহী সংগঠনের মনোনয়ন কখনই কোন কিছুর বিনিময়ে প্রভাবিত হতে পারে না, তিনি আরও বলেন, আমি চ্যালেন্জ করে বলতে পারি তৃর্নমূলের ৮০ ভাগ সমর্থন আমার পক্ষে ছিল, আমার প্রত্যাশা সম্মানীত জেলা আওয়ামীলীগ ও মাননীয় এমপি মহোদয়ের সিদ্ধান্তে সেই তৃর্ণমূলের মতামতেরই জয় হবে।

আরেক সম্ভাব্য প্রার্থী এ্যাডভোকেট আব্দুর রহমান জুয়েল বলেন, উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ দলের স্বার্থে যোগ্যতা সম্পন্ন তিন জনের তালিকা প্রকাশ করবেন। এ তিন জনের মধ্যে যোগ্য ব্যক্তিকেই মনোনয়নের ব্যাপারে কেন্দ্র সিদ্ধান্ত দিবেন, দল থেকে যাকে সিদ্ধান্ত দিবে তাকে বিজয়ী করতে একহয়ে কাজ করবো।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)