অনুমতি না থাকলেও খুলনা বিএনপির জনসভার প্রস্তুতি

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ৭ মার্চ ২০১৮

---অনলাইন ডেস্কঃ
খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় শহীদ হাদিস পার্কে বিভাগীয় জনসভার অনুমতি মেলেনি খুলনা বিএনপির। বিএনপির পক্ষ থেকে জনসভার বিকল্প স্থান হিসেবে সার্কিট হাউস মাঠ দেওয়ার দাবি জানালেও পুলিশ তাতে সাড়া দেয়নি। তবে পুলিশের অনুমতি না থাকলেও আগামী ১০ মার্চ বিশাল জনসভার প্রস্তুতি নিয়েছে খুলনা বিএনপি।

বুধবার (৭ মার্চ) দুপুরে নগরীর কেডি ঘোষ রোডে বিএনপি’র প্রস্তুতি সভায় এসব কথা বলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, দেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগন ৯১ সালের মতো আবারো বিএনপির পক্ষে রায় দেবে।

তিনি আরও বলেন, পুলিশ একেক সময় একেক ধরনের কথা বলে। কখনও বলে রাস্তায় জনসভা করা যাবে না। আবার শহীদ হাদিস পার্কে জনসভা করার অনুমতি চাইলে তখন বলে বিএনপি অফিসের সামনে রাস্তায় করতে। এটা কোন ধরনের আচরণ।

খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে কেন্দ্র ঘোষিত তৃতীয় পর্যায়ের কর্মসূচি হিসেবে ১০ মার্চ খুলনায় এ বিভাগীয় জনসভার আয়োজন করা হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। এছাড়া এলডিপি’র চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদসহ ২০ দলীয় জোটের নেতারাও এতে অংশ নেবেন।

এদিকে জনসভার প্রস্তুতি সম্পর্কে ক্ষোভ প্রকাশ করে নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, জনসভার অনুমতি চেয়ে কেএমপি কমিশনার বরাবর তিনবার আবেদন করেও অনুমতি মেলেনি। তবে জনসভার প্রস্তুতি হিসেবে জেলা-উপজেলা ও ওয়ার্ড পর্যায়ে প্রচারাভিযান অব্যাহত রয়েছে।

প্রস্তুতি সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুন্ডু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান উপস্থিত ছিলেন।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৭ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)