পুলিশ কনস্টেবল পদে চাকুরিঘুষের টাকাসহ বরিশালে আটক ৩

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ৯ মার্চ ২০১৮ | আপডেট: ০১:০৬ এএম, ১১ মার্চ ২০১৮

ঘুষের টাকাসহ আটকঅনলাইন ডেস্কঃ
কনস্টেবল পদে চাকুরি দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালের ২ ওয়ার্ডবয়সহ ৩ জনকে আটক করা হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। এ সময়ে তাদের কাছ থেকে নগদ ৪ লাখ টাকা এবং ৫ লাখ ও ২ লাখ টাকার দুটি চেকসহ হাতেনাতে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ মার্চ) রাতে তাদের পুলিশ হাসপাতাল থেকে তাদের আটক করা হয়েছে।

আটকৃতরা হলেন, বিভাগীয় পুলিশ হাসপাতালের ওয়ার্ডবয় মো. আবু হানিফ বেপারী (৫০), সায়েদুর রহমান খান (৪৫)ও মাধ্যস্থাকারী সেকান্দার হালাদার (৪৪)। মধ্যস্ততাকারী গৌরনদীর বাসুদেবপাড়ার বাসিন্দা সেকান্দার হাওলাদার ওয়ার্ডবয় মো. আবু হানিফ বেপারীর সম্পর্কে ফুপাতো ভাই।

পুলিশ সুত্র জানা যায়, গত ৪ মার্চ থেকে বরিশাল জেলায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ কার্যক্রম শুরু হয়। এতে নিয়োগ পাইয়ের দেওয়ার নামে গৌরনদী থানাধীন নলচিড়া খানাবাড়ি এলাকার রেজাউল সরদার ও শাহারিয়িার জয় নামের দুইজনের কাছ থেকে চাকুরি দেওয়ার কথা বলে সেকান্দার হালাদার (৪৪) মধ্যস্থায় বিভাগীয় পুলিশ হাসপাতালের ওয়ার্ডবয় মো. আবু হানিফ বেপারী (৫০), সায়েদুর রহমান খান (৪৫) নগদ ৪ লাখ টাকা নেয়। পাশাপাশি তারা প্রার্থীদের টাকার নিশ্চয়তা হিসেবে জনতা ব্যাংকের আবু হানিফ বেপারীর একটি একাউন্ট থেকে ৫ লাখ ও ২ লাখ টাকার দুটি চেক প্রদান করেছে।

বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, গত ৪ মার্চ থেকে বরিশাল জেলায় পুলিশ কনেস্টেবল পদে নিয়োগ কার্যক্রম শুরু হয়। পুলিশ সুপারের নির্দেশে স্বচ্ছ ও সঠিকভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য জেলা পুলিশ কাজ করছে। পাশাপাশি কেউ যাতে পরীক্ষা নিয়ে কোনো ধরনের অপতৎপরতা চালাতে না পারে সেজন্য গোয়েন্দা তৎপরতাও অব্যাহত রাখা হয়েছে। আগামী ১১ তারিখে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। এর আগে পরীক্ষার প্রতিটি ক্ষেত্রে কড়া নজরদারী রাখা হচ্ছে।

তিনি আরও বলেন, নিয়োগ প্রক্রিয়া নিয়ে এ ধরনের আরো কয়েকটি প্রতারক চক্রের খবর আমাদের কাছে রয়েছে। তাদের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৯ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)