পথে পথে চাঁদাবাজীবরগুনা-চান্দখালী-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১২ মার্চ ২০১৮

মানববন্ধনপাথরঘাটা নিউজ ডেস্কঃ
পথে পথে চাঁদাবাজী, পরিবহন চলাচলে বাঁধা দেয়া ও যাত্রীদের হয়রানী বন্ধের প্রতিবাদে বরগুনা-চান্দখালী-সুবিদখালী-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা বাস-মিনিবাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

সোমবার (১২ মার্চ) দুপুরে শহরের টাউন হল বাসষ্টান্ডে মানববন্ধন কর্মসূচি পালনের মধ্য দিয়ে পরিবহন সংগঠনটি নেতারা এ ঘোষণা দেন।

মানববন্ধনে মালিক শ্রমিক নেতারা বলেন, বরগুনা থেকে বরিশাল সড়কের চান্দখালী এবং সুবিদখালী পয়েন্টে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নামে যাত্রীবাহী বাস থেকে প্রকাশ্যে চাঁদাবাজি চলছে। সুবিদখালী উপজেলা চেয়ারম্যানের মদদে তাঁর কিছু লোকজন প্রতিনিয়ত চাঁদা দাবি করে আসছে। চাঁদা দিতে রাজি না হওয়ায় বাস চলাচলে বাঁধা সৃষ্টি এবং যাত্রীদের হয়রানি করছে। বরগুনা জেলা পরিবহন শ্রমিক সংগঠনের নেতাদের দাবি এ সমস্যার সমাধান না হলে আগামী ১৪ মার্চ থেকে বরিশাল বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেবে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

যোগাযোগ করা হলে সুবিদখালী উপজেলা চেয়ারম্যান আবু বকর সিদ্দীক অভিযোগ অস্বীকার করে জানান, আমার কোনো পরিবহন শ্রমিক সংগঠন নেই, কারা এ কাজ করছে আমি খোঁজ নিয়ে দেখবো। যদি কারো এ ধরণের কাজে সম্পৃক্ততা পাওয়া যায় তবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সময় বক্তব্য রাখেন, জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মোস্তফা কিচলু, সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দীন সাবু প্রমূখ।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১২ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)