পাথরঘাটায় করোনা ভাইরাস সন্ধেহে প্রবাস ফেরত একজন হোম কোয়ারান্টেনে

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০১:২০ পিএম, ১৫ মার্চ ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনার পাথরঘাটায় লেবানন ফেরত এক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার সকাল ৭টা থেকে ১৪ দিনের কোয়ারান্টাইনে রেখে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগ কর্তৃক দুই জন স্বাস্থ্য সহকারী ২৪ ঘন্টা নজরদারির জন্য তার বাড়িতে নিয়োজিত রাখা হয়েছে। বরগুনার সিভিল সার্জন সত্যতা স্বীকার করেছেন।

এর আগে ওই প্রবাসী লেবাবন থেকে শনিবার সকাল পৌনে ৯টায় শাহজালাল বিমানবন্দরে এসে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষ করে তিনি পরিবহনের একটি বাসে চড়ে প্রায় ১০ ঘন্টা পরে ভোর সাড়ে ৪টায় পাথরঘাটা পৌঁছে। তার বড় ভাই তাকে ঢাকা থেকে এগিয়ে আনেন। স্বাস্থ্য বিভাগের কাছে খবরটি আগে থেকে জানা থাকায় রোববার সকাল ৭টায় তার বাড়িতে দুইজন স্বাস্থ্য সহকারী সেখানে নিয়োজিত করেন বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড: মো. আবুল ফাত্তাহ জানান। পাথরঘাটায় এই প্রথম কোন সন্দেহভাজন ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হল।


লেবানন ফেরত প্রবাসী টেলিফোনে জানান তার বয়স ৪৩ বছর। ২০১৩ সাল থেকে তিনি প্রবাসে আছেন। একই সাথে তারা ৯০ জন দেশে প্রত্যাবর্তন করেছেন।

কোয়ারেন্টাইনে নিয়োজিত স্বাস্থ্য সহকারী মো. ইসমাইল হোসেন টেলিফোনে সকাল সাড়ে ৯টায় জানান, তার জন্য বাড়িতে পৃথক কক্ষের ব্যবস্থা করা হয়েছে।

বরগুনার সিভিল সার্জন মো. হুমাউন শাহিন খান টেলিফোনে জানান, কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় কোনো লক্ষণ দেখা দিলে উপযুক্ত পরিক্ষা করে চিকিৎসা প্রদান করা হবে। জেলার সকল হাসপাতালে আইসোলেশন কক্ষ পৃথক করা হয়েছে। বিভিন্ন স্তরে গঠন করা হয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)