চেয়ারম্যান ও আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আলাউদ্দিন পল্টুর পদ পদবী ব্যবহার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৪ জুন ২০২০

---

বঙ্গবন্ধুর ছবি সহ বহিষ্কৃত পদ পদবী লাগিয়ে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর ফেস্টুন দিলেন বরগুনার পাথরঘাটার কাকচিড়া ইউনিয়নের জেলেদের সাড়ে ২৭ মেট্রিকটন চাল আত্মসাত কারী চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। এ বিষয়ে একটি ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সাংগঠনিক থানা কাকচিড়া আওয়ামীলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতৃবৃন্দ।

খোঁজ নিয়ে জানা যায়, চাল আত্মসাতের অভিযোগে কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ অভিযোগে তিনি সম্প্রতি কারাবাস থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

কাকচিড়া ইউনিয়নে আলম পহলান, এইচ এম গোলাম কবির সহ একাধিক আওয়ামীলীগের নেতারা জানান, চাল আত্মসাতের অভিযোগে আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত ও চেয়ারম্যান থেকে বহিষ্কৃত একব্যাক্তি কিভাবে পদ পদবী লাগিয়ে তার ও তার ছেলের ফেইসবুক আইডি থেকে পোস্ট করে তা আমাদের বোধগম্য নয়। এই বিতর্কিত চেয়ারম্যান আওয়ামীলীগের মান ক্ষুন্ন করেছে দেশব্যাপী। তারা আরো জানান এই বিষয়টি আমরা উর্ধ্বতন নেতাদের সাথে অভিযোগ করবো।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন জানান, যেহেতু তাকে নিয়ে উপজেলা আওয়ামীলীগের সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অপরদিকে কাকচিড়া ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি ও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সে ক্ষেত্রে পদ পদবী লাগানোর কোন অধিকার কারো নেই নতুন কমিটি ঘোষণা না হওয়া পর্যন্ত।

এ বিষয়ে আলাউদ্দিন পল্টু জানান, আমি চক্রান্তের শিকার হয়ে দীর্ঘ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছি। কে বা কারা আমার ফেসবুক হ্যাক করে এসব করেছে তা আমার জানা নেই।তবে ফেসবুক হ্যাকিংয়ের কবলের ঘটনায় কোনো আইনি ব্যবস্থা নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)