ইউপি নির্বাচন এবার পাথরঘাটার মুক্তিযোদ্ধাদের ইচ্ছে পূরণ!

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৬ এএম, ২৩ অক্টোবর ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় মুক্তিযোদ্ধাদের ইচ্ছা পূরণ হয়েছে। কেননা পাথরঘাটা সদর ইউনিয়নে মুক্তিযোদ্ধা সন্তান আলমগীর হোসেনকে ও রায়হান ইউনিয়নে আরেক মুক্তিযোদ্ধা সন্তান মইনুল ইসলামকে নৌকা মার্কা মনোনিত করে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।

এর আগে গত বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে পাথরঘাটা উপজেলা প্রেসকাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাথরঘাটা ইউপি নির্বাচন দুই মুক্তিযোদ্ধা সন্তানের দলীয় মনোনয়নের দাবি জানিয়ে পাথরঘাটার অর্ধশত বীর মুক্তিযোদ্ধারা।

তৃতীয় ধাপে পাথরঘাটা উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

এরমধ্যে পাথরঘাটা সদর ইউনিয়নে মুক্তিযোদ্ধা সন্তান আলমগীর হোসেন, রায়হানপুর ইউনিয়নে মুক্তিযোদ্ধা সন্তান মইনুল ইসলাম, চরদুয়ানী ইউনিয়নে আব্দুর রহমান জুয়েল এবং নাচনাপাড়া ইউনিয়নে মোঃ ফরিদ মিয়া কে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে।

শুক্রবার রাতে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড এ সিদ্ধান্ত দেয় বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শহিদুল আলম তালুকদার জানান, পাথরঘাটার চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন বোর্ড প্রার্থিতা বাছাইয়ে একটি সঠিক সিদ্ধান্ত দিয়েছে । পাশাপাশি মুক্তিযোদ্ধা সন্তানদের কে স্থান দেয়ার জন্য মনোনয়ন বোর্ড কে অভিনন্দন জানান। এছাড়াও সবকয়টা ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার জন্য পাথরঘাটা উপজেলার সকল মুক্তিযুদ্ধা মাঠে কাজ করবেন বলেও জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন জানান, গত নির্বাচনে দুই মুক্তিযোদ্ধা সন্তান আলমগীর হোসেন ও মইনুল ইসলাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছিলেন। মনোনয়নে তারা বঞ্চিত হয়েও দলের প্রার্থীকে সমর্থন দিয়েছেন তারা। কিন্তু সেই সকল প্রার্থীরা নির্বাচিত হয়ে নৌকার বিরোধিতা করায় তাদের এবার বঞ্চিত করা হয়েছে। পাশাপাশি দলের ত্যাগী নেতা আব্দুর রহমান জুয়েলকে চরদুয়ানী ইউনিয়নে ও বর্তমান নাচনাপাড়া ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ ফরিদ মিয়াকে পুনরায় মনোনয়ন দেয়া হয়েছে।

পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন জানান, যারা বিগত দিনে দলের জন্য এবং বিগত নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছে তাদেরকেই মনোনয়ন দেওয়া হয়েছে। যারা বিগত দিনে নৌকার বিরোধিতা করেছে তাদেরকে মনোনয়ন দেয়া হয়নি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)